রাঙামা‌টি‌তে সেনাবা‌হিনীর এক মি‌নি‌টের ফ্রি বাজার

দেশে নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়েছে হাজার হাজার নিম্ন আয়ের মানুষ। খাদ্যের অভাবে পরিবার-পরিজন নিয়ে অসহায়ভাবে দিন যাপন করতে হচ্ছে তাদের। এমন পরিস্থিতিতে রাঙামা‌টি‌তে অসহায়দের সহযোগিতায় ‘এক মিনিটের ‌ফ্রি বাজার’ চালু করেছে সেনাবাহিনী। যেখান থেকে এক মিনিটের মধ্যে বিনামূল্যে সবজিসহ নিত্য প্রয়োজনীয় পণ্য নিয়ে যেতে পারছে তালিকাভুক্ত দরিদ্র পরিবারগুলো।

শুক্রবার সকাল ৮টা থেকে বেলা ১০টা পর্যন্ত রাঙামা‌টি মারী স্টে‌ডিয়া‌মে বসে এ ‘এক মিনিটের বাজার’। আশপাশের এলাকার তালিকাভুক্ত শতা‌ধিক দরিদ্র পরিবার ওই বাজার থেকে নিজের পছন্দমতো সবজিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য নিয়ে যায়।

শহ‌রের দরিদ্র অসহায়দের সহযোগিতায় চালু করা এ বাজারটি পরিচালনা করছে বাংলাদেশ সেনাবাহিনীর রাঙামা‌টি রি‌জিয়ন। জেলার বিভিন্ন উপজেলার কৃষক‌দের থেকে সবজি কিনে এ বাজারে নিয়ে আসা হয়। এতে ক‌রে ওইসব উপজেলার কৃষকরাও তাদের সবজির ন্যায্যমূল্য পে‌য়ে‌ছেন।

এ বিষয়ে রাঙামা‌টি রি‌জিয়‌নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইফ‌তেকুর রহমান বলেন, তালিকাভুক্ত পরিবারগুলোকে একটি করে টোকেন দেওয়া হয়েছে। তারা সেই টোকেন দেখিয়ে বাজারে প্রবেশ করেন এবং এক মিনিটের মধ্যে বিনামূল্যে নিজের পছন্দমতো সবজি নিয়ে যান।

তিনি আরো জানান, করোনাভাইরাসের কারণে সৃষ্ট এ সংকট মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনী মানুষের পাশে আছে। পর্যায়ক্রমে সেনাবা‌হিনীর অন্যান্য জো‌নে এ বাজার চালু করা হবে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।