রাঙামা‌টি‌তে হাতির আক্রমণে মানসিক প্রতিবন্ধীর মৃত্যু

রাঙামা‌টির কাপ্তাই উপজেলার নৌ-বাহিনী সড়ক এলাকায় বন্য হা‌তির আক্রমনে পাগ‌লের ছিন্নভিন্ন মৃত দেহ উদ্ধার ক‌রে‌ছে স্থানীয় বন‌বিভা‌গের লোকজন। তবে তাঁর পরিচয় এখনো জানা যায়নি।

শনিবার (৭ মার্চ) সকাল ৬টায় ওই পাগ‌লের ছিন্ন‌ভিন্ন লাশ উদ্ধার করা হয়। পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা মোঃ মহসিন তালুকদার বিষ‌য়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন।

বন‌বিভা‌গের বনপ্রহরীদের সু‌ত্রে জানা গে‌ছে, হা‌তির অাক্রম‌নে মারা যাওয়া ব্য‌ক্তি একজন পাগল। প্রায় এ এলাকায় ঘুরা‌ফেরা কর‌তে দেখা যায়। শ‌নিবার ভো‌রের দি‌কে জঙ্গ‌লের পা‌শে ওই পাগলের ছিন্ন‌ভিন্ন মর‌দেহ দেখ‌তে পায় তারা। ধারনা করা হ‌চ্ছে, হা‌তির পাল পাগল‌কে অাক্রমন ক‌রে তার দেহকে থে‌তলে ছিন্ন‌ভিন্ন ক‌রে ফে‌লে।

পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা মোঃ মহসিন তালুকদার ব‌লেন, প্রায় সময় বন্য এলাকা থেকে একদল বন্য হাতি লোকাল‌য়ে নে‌মে অা‌সে। গত বছরই একই স্থা‌নে এক ব্য‌ক্তি‌ হা‌তির পা‌য়ের চাপায় মৃত্যু বরণ ক‌রেন।

কাপ্তাই পুলিশ সার্কেলের রোশন আরা রব জানান, মৃত ব্যক্তির পরিচয় পাওয়া না গেলে থানায় অপমৃত্যুর (ইউডি) মামলা রেকর্ড করে বেওয়ারিশ লাশ হিসেবে তাঁকে দাফন করা হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।