রাঙ্গামাটিতে উপকারভোগীদের মাঝে রেড ক্রিসেন্টের অর্থ সহায়তা প্রদান

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেন, পরিবার ও সমাজের সচ্ছলতা আনার জন্যে আয়বর্ধনমূলক প্রকল্প হাতে নিয়ে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়া যায়। চাকরীর আশা না করে ক্ষুদ্র ক্ষুদ্র উদ্যোগের মাধ্যমে নিজের কর্মসংস্থানের পাশাপাশি বেকারত্ব দূরীকরণে প্রাপ্ত অর্থ কাজে লাগাতে হবে। তিনি বলেন, এসমস্ত ক্ষুদ্র উদ্যোগ বাস্তবায়নে কারিগরি প্রশিক্ষণের প্রয়োজন হলে জেলা পরিষদ সে বিষয়ে উদ্যোগ গ্রহণ করতে পারে।

মঙ্গলবার (০২ নভেম্বর) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙ্গামাটি ইউনিট এর উদ্যোগে ইকো-সেক প্রকল্পের অর্থায়নে রাঙ্গামাটি সদর উপজেলাধীন গবঘোনা ও কাউখালী উপজেলাধীন মিটিংগাছড়ি পাড়ার সুফলভোগীদের মাঝে অর্থ বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পরিষদের সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাঃ আশরাফুল ইসলাম, পরিষদ সদস্য ইলিপন চাকমা, আব্দুর রহিম, পরিষদ সদস্য বিপুল ত্রিপুরা, রেড ক্রিসেন্ট সোসাইটির কর্মকর্তা এবং উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

এদিন এ প্রকল্পের মাধ্যমে ৭৫ পরিবারের মধ্যে পরিবার পিছু ৩০ হাজার টাকা করে এককালীন এ অর্থ প্রদান করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।