রাঙ্গামাটিতে কৃষক সহায়তাকারীদের প্রশিক্ষণ সম্পন্ন

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের স্ট্রেনদেনিং ইনক্লুসিভ ডেভেলপমেন্ট ইন সিএইচটি(এসআইডি-সিএইচটি)-ইউএনডিপি’র বাস্তবায়নে এবং ড্যানিডা’র অর্থায়নে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্প (৩য় পর্যায়) এর আওতায় সমন্বিত খামার ব্যবস্থাপনা-কৃষক মাঠ স্কুল বিষয়ে কৃষক সহায়তাকারীদের ৩৬দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।
সোমবার (২৭ মে) সকালে জেলা প্রাণীসম্পদ প্রশিক্ষণ কেন্দ্রে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক পবন কুমার চাকমা, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. বরুন কুমার দত্ত, জেলা পিগ ফার্মের অতিরিক্ত পরিচালক কুসুম চাকমা, জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা এবং এসআইডি-সিএইচটি প্রকল্পের ফোকাল পার্সন অরুনেন্দু ত্রিপুরা, এসআইডি-সিএইচটি-ইউএনডিপি ডিষ্ট্রিক এফএফএস এক্সপার্ট এ কে এম আজাদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের জেলা কর্মকর্তা সুকিরন চাকমা।
পরে প্রশিক্ষণ কোর্সে জেলার ১০টি উপজেলার ৩০জন অংশগ্রহণকারী কৃষক সহায়তাকারীদের মাঝে সনদ ও কৃষি সরঞ্জমাদি বিতরণ করেন অতিথিবৃন্দরা।
উল্লেখ্য, প্রশিক্ষণ কর্মশালায় উন্নত জাতের ফসল চাষাবাদ পদ্ধতি, মৎস্য, প্রাণী, বীজ প্রক্রিয়াকরণ এবং সংরক্ষণের বিষয়ে কৃষক সহায়তাকীদের প্রশিক্ষণ দেয়া হয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।