রাঙ্গামাটিতে পজিটিভ প্যারেন্টিং সেমিনার

সন্তানের মেধা ও মননের বিকাশের জন্য অভিভাবকের করনীয় বিষয়ে রাঙামা‌টিতে প্রথমবারের মত পজিটিভ প্যারেন্টিং সে‌মিনার অনু‌ষ্ঠিত হয়েছে।

আজ শ‌নিবার সকাল ১০ টায় থেকে দুপুর ১২টা পর্যন্ত বিয়াম ল্যাবরেটরি স্কুল ও প্রো বেটার লাইফ বাংলাদেশ প্রাঃ লিঃ এর যৌথ আয়োজনে বিয়াম ল্যাবরেটরি স্কুলে এ সে‌মিনারের আয়োজন করা হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন রাঙ্গামাটি সদর উপজেলা নির্বাহী কমকর্তা ও বিয়াম ল্যাবরেটরি স্কুলের অধ্যক্ষ নাজমা বিনতে আমিন।

স্কুলের উপাধ্যক্ষ পারভেজুল ইসলামের সঞ্চালনায় সে‌মিনা‌রে মূল বক্তা ছিলেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন লাইফ স্কিল প্রশিক্ষক মিরাজুল হক।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিন বলেন, স্বাধীন দেশ হিসেবে ৫০ বছরে বাংলাদেশ যতটুকু এগিয়েছে, তা অনেক দেশই পারেনি। আমরা আমাদের বস্তুগত অভাব পূরণ করতে সক্ষম হয়েছি। এখন আমাদের নজর দিতে হবে মানসিক উন্নতির দিকে। আর এ জন্যই এমন প্রশিক্ষন অনেক গুরুত্বপূর্ণ বলে তিনি উল্লেখ করেন। তিনি আরো বলেন, “উন্নয়নকে শতভাগ কাজে লাগাতে হলে মানসিক উন্নতি প্রয়োজন”।

প্রো বেটার লাইফ বাংলাদেশ কর্তৃপক্ষ জানান, শিশুদের প্রতি সামাজিক দায়বদ্ধতা থেকে পিবিএল কাজ করে যা‌চ্ছে। এটি অলাভজনক ও সামাজিক একটি উদ্যোগ। আগামীতে এ ধরনের সেমিনার এবং এ বিষয়ে আরো প্রশিক্ষনের ব্যবস্থা করা হবে বলে আয়োজকবৃন্দ জানান।

অন্যদের মধ্যে উপ‌স্থিত ছিলেন প্রো বেটার লাইফ বাংলাদেশ প্রাঃ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক অশোক কুমার চাকমা, কিউ-বিদ্যা পরিচালক আব্দুল কাদের, এস ও এস পরিচালক ঝুমালিয়া চাকমাসহ বিয়াম ল্যাবরেটরি স্কুলের শিক্ষকবৃন্দ। সেমিনারে প্রায় শতাধিক অভিভাবক অংশগ্রহন করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।