রাঙ্গামাটিতে ফুটবলার চিং হ্লা মং মারীর মুর‌্যাল উদ্বোধন

রাঙ্গামাটিতে বীর মুক্তিযোদ্ধা চিং হ্লা মং মারীর মুর‌্যাল উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় রাঙ্গামাটি মারী স্টেডিয়াম গেইট সংলগ্ন জায়গায় নির্মিত মুর‌্যালটি উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা,এনডিসি। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে ৫ লাখ টাকা ব্যয়ে মুর‌্যালটি নির্মাণ করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বোর্ডের ভারপ্রাপ্ত ভাইস চেয়ারম্যান আশীষ কুমার বড়ুয়া, সদস্য (পরিকল্পনা)ড. প্রকাশ কান্তি চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)মোঃ নুরুল হুদা, নির্বাহী প্রকৌশলী মোঃ মুজিবুল আলম, জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি বরুন বিকাশ দেওয়ান, সাধারণ সম্পাদক মোঃ শফিউল আজমসহ জেলা ক্রীড়া সংস্থার অন্য কর্মকর্তা ও জেলার প্রাক্তন খেলোয়াড়, ক্রীড়া সংগঠক উপস্থিত ছিলেন।

রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলায় জন্ম নেওয়া প্রতিভাবান এই ফুটবলার ১৯৫১ থেকে ১৯৬৫ সাল পর্যন্ত খেলোয়াড়ি জীবনে তৎকালীন পূর্ব পাকিস্তান সাদা দল ও পাকিস্তান জাতীয় ফুটবল দলের নিয়মিত খেলোয়াড় ছিলেন। ছিলেন পাকিস্তান ফুটবল দলের অধিনায়কও। দেশ স্বাধীন হওয়ার পর ফুটবলে অসামান্য অবদান রাখায় অর্জন করেন জাতীয় ক্রীড়া পুরস্কারও।

তাঁর মৃত্যুর পর এই খেলোয়াড়ের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে ২০১২ সালের ৫ ডিসেম্বর জাতীয় ক্রীড়া পরিষদ রাঙ্গামাটির প্রধান এ স্টেডিয়ামের নামকরণ করে ‘চিংহ্লা মং চৌধুরী মারী স্টেডিয়াম’।

আরও পড়ুন
Loading...