রাঙ্গামাটিতে বৃক্ষরোপনের নজির গড়ছে স্বেচ্ছাসেবক লীগ

গাছ লাগাও পরিবেশ বাঁচাও’ স্লোগান ধারণ করে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে রাঙ্গামাটি জেলা স্বেচ্ছাসেবক লীগ। বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন, রাঙ্গামাটি ২৯৯ নং আসনের সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এমপি।

আজ শনিবার (২০জুন ) সকাল ১০টায় রাঙ্গামাটি জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশে রাঙ্গামাটি শহরের শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয় এর মাঠ প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে বনজ, ফলদ এবং ওষুধি গাছ লাগায়ে এ বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

বৃক্ষরোপণ কর্মসূচিতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ মুছা মাতাব্বর, শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুর রহমান, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ সাওয়াল উদ্দিন, সাধারণ সম্পাদক মোঃ শাহ জাহান, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর পুলক দে সহ স্বেচ্ছাসেবক লীগের সদর, শহর, ওয়ার্ড কমিটির বিভিন্ন স্তরের নেতৃত্বরা উপস্থিত ছিলেন।

এসময় সাংসদ দীপংকর তালুকদার এমপি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বনজ, ফলদ এবং ওষুধি এই তিন ধরনের গাছ দেশব্যাপী রোপণ করার যে ঘোষণা দিয়েছেন,তা বাস্তবায়ন করা স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি নেতাকর্মীর পবিত্র দায়িত্ব।

তিনি আরো বলেন, বাংলাদেশ ভৌগোলিক কারণেই প্রাকৃতিক দুর্যোগ কবলিত একটি দেশ। বৈশ্বিক এই দুর্যোগকে মোকাবেলার জন্য আমাদের সবাইকে বেশি বেশি গাছ লাগানো প্রয়োজন।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাওয়াল উদ্দিন জানান, আজকের বৃক্ষরোপন কর্মসূচির মাধ্যমে রাঙ্গামাটির সকল উপজেলার নেতা-কর্মীদের বৃক্ষ রোপন করার বার্তা দেওয়া হয়েছে।

তিনি জানান, রাঙ্গামাটির ১০টি উপজেলায় জেলা কমিটির উদ্যোগে ও সকল উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীদের সহযোগিতায় ১০ হাজার বনজ, ফলদ এবং ওষুধি রোপন করা হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।