ভূমি কমিশন আইনে পার্বত্য চট্টগ্রামের কোন সম্প্রদায়ের কোন ক্ষতি হবেনা

রাঙ্গামাটিতে কমিশনের বৈঠকে বিচারপতি আনোয়ারুল হক

ভূমি কমিশন আইনের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামের কোন সম্প্রদায়ের কোন ক্ষতি হবে না বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি জেলা পরিষদের ভূমি কমিশনের চেয়ারম্যান বিচারপতি আনোয়ারুল হক।

তিনি বলেন,ভূমি কমিশনের আইনে সকলেই সঠিক বিচার পাবে। তবে আন্দোলনকারী সংগঠনগুলো যে দাবী করেছে তা সরকারের বরাবরে পাঠিয়ে দেয়া হবে,সরকার যে সিদ্ধান্ত নেই ভূমি কমিশন সেই ভাবেই কাজ করবে বলে চেয়ারম্যান সাংবাদিকদের উল্লেখ করেন।

আজ সোমবার (২৩ ডিসেম্বর) সকালে রাঙ্গামাটি জেলা পরিষদের ভূমি কমিশনের পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিস্পত্তি কমিশনের বৈঠক শেষে সাংবাদিকদের সাথে ব্রিফিংকালে ভূমি কমিশনের চেয়ারম্যান বিচারপতি আনোয়ারুল হক এ কথা বলেন।

বৈঠকে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যান ক্যা শৈ হ্লা, রাঙ্গামাটি সার্কেল চীফ ব্যারিষ্টার রাজা দেবাশীষ রায়, বান্দরবান বোমাং সার্কেল চীফ উ চ প্রু, পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিস্পত্তি কমিশনের সচিব মোঃ আলী মনছুর উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে চেয়ারম্যান বলেন, ভূমি কমিশনের কাজ এগিয়ে চলছে। আজ শুনানীর কথা থাকলেও শুনানীর জন্য যাচাই বাছাই কাজ হয়েছে। তিনি বলেন,আগামী মাসেই বান্দরবানের ভূমি কমিশনের শাখা অফিস উদ্বোধন করা হবে বলে তিনি উল্লেখ করেন।

উল্লেখ্য, পার্বত্য চট্টগ্রামের ভূমি বিরোধ নিস্পত্তির জন্য এ পর্যন্ত কমিশনের কাছে ২২ হাজার ৯০ টি অভিযোগ জমা পড়েছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।