রাঙ্গামাটিতে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু

রাঙ্গামাটিতে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম ২৩শে এপ্রিল মঙ্গলবার হতে শুরু হয়েছে। এই কার্যক্রম আগামী ১৩ই মে পর্যন্ত চালু থাকবে। ২০০৪ সালের ১লা জানুয়ারী বা তার পূর্বে জন্মগ্রহনকৃত সকলকেই এই তালিকায় অন্তর্ভুক্ত করা হবে। বিগত ভোটার তালিকা প্রণয়নের সময় যারা বাদ পড়েছেন তারাও এবারে তালিকাভূক্ত হবে।
জেলা নির্বাচন অফিসার পরান্টু চাকমা জানান, হালনাগাদ কার্যক্রমে নিবন্ধন পূরণের ফরমের সাথে ডিজিটাল জন্মসনদ, শিক্ষাগত যোগ্যতার সনদ এবং পিতা-মাতার জাতীয় পরিচয় পত্রের ফটোকপি সংগ্রহ করা হবে। ১৩ মে পর্যন্ত সুপারভাইজারসহ ১২৩ জন মাঠকর্মী বাড়ি বাড়ি যেয়ে ফরম পূরণ করবেন। ১৩ মে থেকে ১৮ মে পর্যন্ত যাচাই-বাছাই কার্যক্রম চলবে। ১৯ মে থেকে ৩ জুন পর্যন্ত পৌরসভা ও ইউনিয়ন পরিষদের অবস্থিত কেন্দ্রসমুহে এসে ছবি তুলতে হবে। এছাড়া মৃত ভোটারের নাম কর্তন এবং আবাসস্থল পরিবর্তনের কারণে ভোটার স্থানান্তরের বিষয়ও এই কার্যক্রমে সম্পাদিত হবে।
প্রসঙ্গতঃ আগামী জাতীয় সংসদ নির্বাচনে ভোটার তালিকায় অন্তর্ভুক্তকরণের বিষয়টিকে মাথায় রেখে এই কার্যক্রম শুরু হয়েছে। সেজন্য যেসকল শিক্ষার্থি বর্তমানে দশম শ্রেণী হতে দ্বাদশ শ্রেণীতে লেখাপড়া করছে তাদের নামও তালিকাভূক্ত করা হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।