রাঙ্গামাটিতে মনি স্বপনে আস্থা বিএনপির

মনি স্বপন দেওয়ান
রাঙ্গামাটি ২৯৯ সংসদীয় আসনে শেষ পর্যন্ত সাবেক পার্বত্য উপমন্ত্রী মনি স্বপন দেওয়ানে আস্থা রেখেছেন কেন্দ্রিয় বিএনপি। গত শুক্রবার সন্ধ্যায় কেন্দ্রিয় বিএনপি’র মহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ঘোষনা ও স্বাক্ষরিত পত্রে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। দলটি প্রাথমিক ঘোষনায় দীপেন দেওয়ান, মনি স্বপন দেওয়ান এবং কর্ণেল মণিষ দেওয়ানের নাম ঘোষনা করে ছিল।
জানা গেছে, শুক্রবার সন্ধ্যায় এককভাবে মনি স্বপন দেওয়ানকে চুড়ান্ত মনোনয়ন দেয়া হলে জেলা বিএনপির নেতা-কর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য ফিরে আসে। সবাই দলীয় কার্যালয়ে এসে ভীড় জমায় এবং মনি স্বপন দেওয়ানকে শুভেচ্ছা জানায়। এর আগে কেন্দ্রিয়ভাবে প্রাথমিকভাবে দল ঘোষনার পর থেকে দলটির ভেতর-বাইরে মুলতঃ দুটি ভাগে ভাগ হয়ে দীপেন দেওয়ান ও মনি স্বপন দেওয়ানের পক্ষে অবস্থান নেয়। এ নিয়ে গত ১ জানুয়ারী একই দিনে নিজ নিজ প্রার্থীদের পক্ষে দুটি সংবাদ সম্মেলন করে বিভক্ত হওয়া রাঙ্গামাটি বিএনপির নেতারা। সামাজিক যোগাযোগ মাধ্যমেও সরব থাকে নিজ নিজ প্রার্থীর মনোনয়ন পেতে।
এদিকে জেলা বিএনপির সভাপতি হাজী মোঃ শাহ আলম জানান, শুক্রবার সন্ধ্যায় বিএনপি’র মহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ঘোষনা ও পরে রাতে অফিসিয়াল চিঠির মাধ্যমে রাঙ্গামাটি আসনে মনি স্বপন দেওয়ানের চুড়ান্ত প্রার্থীর হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গিয়েছে। রাঙ্গামাটি বিএনপির সাধারণ সম্পাদক দীপন তালুকদারও মনি স্বপন দেওয়ানের বিষয়টির সত্যতা স্বীকার করেছেন।
এ আসনে দীপেন দেওয়ানের পক্ষে মনোনয়ন চাওয়া জেলা বিএনপির সহ সভাপতি সাইফুল ইসলাম ভুট্টো বলেন, দীপেন দেওয়ান মনোনয়ন পেলে ভাল হতো। এখন যেহেতু কেন্দ্র থেকে আরেকজনকে মনোনয়ন দেয়া হয়েছে, কেন্দ্র ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী আমরা ধানের শীষের পক্ষে কাজ করে যাব।
জেলা যুবদলের সাধারণ সম্পাদক আবু সাদাৎ মোঃ সায়েম মনি স্বপন দেওয়ানকে মনোনয়ন দেয়ায় বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ধন্যবাদ জানিয়ে বলেন, যোগ্য ব্যক্তিকে মনোনিত করা হয়েছে। আশা করছি, এবার আসনটি আমরা উপহার দিতে পারব।
প্রসঙ্গতঃ রাঙ্গামাটি ২৯৯ আসনের জন্য ৯ জন মনোনয়ন ফরম কিনলেও কেন্দ্র থেকে এ আসনে দীপেন দেওয়ান, মনি স্বপন দেওয়ান এবং কর্ণেল মণিষ দেওয়ানের নাম প্রাথমিক ভাবে ঘোষনা করে মনোনয়ন দেয়া হয়। তাদের মধ্য থেকে জেলা রিটানিং অফিসারের কাছে দীপেন দেওয়ান ও মনি স্বপন দেওয়ান মনোনয়নপত্র জমা দিলেও লেঃ কর্ণেল মনিষ দেওয়ান মনোনয়ন ফরম জমা দেননি। সর্বশেষ, গত শুক্রবার সন্ধ্যায় কেন্দ্র থেকে মনি স্বপন দেওয়ানকে চূড়ান্তভাবে এ আসনে এককভাবে প্রার্থী ঘোষণা করেছে বিএনপি’র মহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।