রাঙ্গামাটিতে মেশিনগানসহ ৩ শীর্ষ অস্ত্র ব্যবসায়ী আটক

রাঙ্গামাটিতে মেশিনগানসহ আটক অস্ত্র ব্যবসায়ীরা
রাঙ্গামাটির সদর উপজেলায় মেশিনগানসহ শীর্ষ তিন অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে যৌথবাহিনী। আজ শনিবার ভোর সাড়ে ৫ টায় সদর উপজেলার রাঙ্গামাটি-কাপ্তাই সড়কের বিলাইছড়ি পাড়ায় বিশেষ অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলেন, শীর্ষ অস্ত্র ব্যবসায়ী বিশ্বজ্যোতি চাকমা ওরফে বাগান বাবু (৫০), তার সহযোগী বিনয় ত্রিপুরা ওরফে বাখর (৪৩) ও উলা প্রু মার্মা (৪৭)। কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহিদুল হক রনি এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান,গোপন সংবাদের ভিত্তিতে পাওয়া তথ্য নিশ্চিত হয়ে ওই এলাকায় অভিযান চালায় যৌথবাহিনী। অভিযানে একটি ৭.৬২ মিঃমিঃ মেশিনগান ও একটি ৯ মিঃ মিঃ সাব মেশিন কার্বাইনসহ ওই তিনজনকে আটক করা হয়। গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে রাঙ্গামাটি ও খাগড়াছড়ি জেলায় অবস্থানরত আঞ্চলিক রাজনৈতিক দল জেএসএস ও ইউপিডিএফ এর সশস্ত্র শাখাগুলোকে অস্ত্র সরবরাহ করে আসছে বলে জানা যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায়, অতি সম্প্রতি ইউপিডিএফের কাছে ৬টি একে ৪৭ সরবরাহ করেছে তারা। পুলিশ আরো জানায়, আটক বিশ্বজ্যোতি চাকমা ওরফে বাগান বাবু একটি মামলার ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামী এবং অস্ত্র ব্যবসা ও চোরাচালান সিন্ডিকেটের অন্যতম শীর্ষ স্থানীয় ব্যক্তি।
ওসি জানান,এ অভিযান পার্বত্য চট্টগ্রামের অস্ত্রধারী সন্ত্রাসী, অস্ত্র ব্যবসায়ী ও আঞ্চলিক সংগঠনগুলোর বিরুদ্ধে একটি সফল অভিযান এবং এ অঞ্চলে শান্তি বজায় রাখতে এরকম অভিযান অব্যাহত থাকবে।
আটক তিনজনকে রাঙ্গামাটি কোতয়ালী থানায় সোপর্দ করা হয়েছে। ব্যাপক জিজ্ঞাসাবাদের পর পরবর্তীতে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান ওসি মীর জাহিদুল হক রনি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।