রাঙ্গামাটিতে সেইপ’র অবহিতকরণ কর্মশালা

রাঙ্গামাটিতে সেইপ’র অবহিতকরণ কর্মশালা
রাঙ্গামাটিতে স্কিলস ফর এমপ্লয়মেন্ট প্রোগ্রাম (সেইপ) এর সম্পূর্ণ সরকারি খরচে দক্ষতা উন্নয়ন বিষয়ক ক্ষুদ্র নৃ গোষ্ঠী ও অংশীজনদের নিয়ে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার সকাল ১০টায় রাঙ্গামাটি সদর উপজেলা মিলনায়তনে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ কর্তৃক এই কর্মশালায় প্রধান অতিথি ছিলেন সেইপ,র উপ নির্বাহী প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ ফজলুল বারী।
রাঙ্গামাটি সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ও পায়াকট, বাংলাদেশ,র সহযোগিতায় এ কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ সুমনী আক্তার। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেইপ,র সহকারী নির্বাহী প্রকল্প পরিচালক (উপসচিব) মোহাম্মদ ওয়ালিদ হোসাইন, উপজেলা চেয়ারম্যান অরুন কান্তি চাকমা, ভাইস চেয়ারম্যান রীতা চাকমা ও পলাশ কুসুম চাকমা।
বক্তারা বলেন, দারিদ্র বিমোচন ও টেকসই উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে সরকারের অর্থ মন্ত্রনালয় কর্তৃক এই ‘সেইপ’ প্রোগ্রাম বাস্তবায়ন করছে। ২০১৪ সাল থেকে শুরু হওয়া এই প্রকল্পের মাধ্যমে ২০২০ সালের মধ্যে সম্পূর্ণ সরকারি খরচে দেশে পাঁচ লক্ষ দক্ষ জনশক্তি গড়ে তোলা হবে। ক্ষেত্র বিশেষে প্রশিক্ষণ চলাকালীন প্রশিক্ষণ ভাতার পাশাপাশি বিশেষ বৃত্তিও দেওয়া হচ্ছে। কর্মশালায় সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি, হেডম্যান, কার্বারী ও সাধারণ জনগোষ্ঠী অংশ নেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।