রাঙ্গামাটির প্রতি মন্ডপে নিরাপত্তা জোরদার করা হবে : পুলিশ সুপার

সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে রাঙ্গামাটিতে আইন-শৃঙ্খলা নিয়ে মতবিনিময় করেছেন পুলিশ সুপার মোঃ আলমগীর কবীর। আজ সোমবার (৩০সেপ্টেম্বর) সকালে পুলিশ সুপার কার্যালয়ে জেলার দুর্গাপূজা কমিটির নেতৃবন্দ, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় পুলিশ সুপার সবাইকে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়ে বলেন, আসন্ন দুর্গাপূজা সনাতন ধর্মাবলম্বীরা যাতে আনন্দ উৎসবের মধ্যে দিয়ে পূজা উদযাপন করতে পারে সেজন্য রাঙ্গামাটি জেলা পুলিশ প্রতিটি পূজা মন্ডপে সমান গুরুত্ব সহকারে ব্যাপক নিরাপত্তা কার্যক্রম গ্রহন করেছে। প্রতিটি পূজা মন্ডপে পোশাক পরিহিত পুলিশ সদস্যদের পাশাপাশি টহলরত পুলিশ, গোয়ান্দা সংস্থা (ডিবি) ও সাদা পোশাকে কর্মরত জেলা বিশেষ শাখার একাধিক সদস্য নিরাপত্তার দায়িত্ব পালন করবে।

এছাড়াও অনাকাক্ষিত ঘটনা রোধকল্পে মদ্যপানসহ সকল ধরনের উগ্রতা ও অশ্লিলতা প্রদর্শন করা থেকে বিরত থাকা, আযান ও নামায চলাকালীন সময়ে মাইকে গান বাজানো বন্ধ রাখা, মূল ফটক/রাস্তায় কোন দোকানপাট বসতে না দেওয়া, পূজা বিসর্জনের পূর্বে শোভাযাত্রাটি পুলিশ ও পূজা উদযাপন কমিটি কর্তৃক নির্ধারিত মূল সড়কে পরিচালনা করা, শোভাযাত্রা চলাকালীন সময়ে রং ছড়াছড়ি করার সময় যাতে সাধারন মানুষের ভুগান্তি শিকার না হয় সেদিকে খেয়াল রাখতে সংশ্লিষ্টদের দিকনির্দেশনা অনুসরণ করার জন্য অনুরোধ জানান তিনি।

এবার অত্যন্ত শান্তিপূর্ণভাবে রাঙ্গামাটিতে প্রতিবারের মত এবারও ব্যাপক উৎসাহ-উদ্দিপনার মধ্যে দিয়ে শারদীয় দুর্গাপূজা পালন হবে বলে আশা প্রকাশ করেন পুলিশ সুপার মহোদয়।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ ছুফি উল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল মোঃ জাহাঙ্গীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মাঈন উদ্দিন চৌধুরী, সহকারী পুুলিশ সুপার (বাঘাইছড়ি সার্কেল) মোহাম্মদ আব্দুল আওয়াল চৌধুরী, সহকারী পুলিশ সুপার (এসএএফ) রনজিত কুমার পালিত’সহ জেলা পুলিশের উর্ধ্বতন অফিসারবৃন্দ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।