রাঙ্গামাটির সাজেকে অজ্ঞাত ৩ শিশুর মৃত্যু : আক্রান্ত ৯৮ !

করোনা ভাইরাসের আতংকের মাঝে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে হানা দিয়েছে অজ্ঞাত রোগ। এ রোগে ইতোমধ্যে ৩ শিশুর মৃত্যু হয়েছে, আক্রান্ত হয়েছে আরো ৯৮ জন। রাঙ্গামাটির সিভিল সার্জন বিপাশ খীসা ঘটনা সত্যতা স্বীকার করেছেন। অজ্ঞাত এ রোগে এলাকায় আতংক বিরাজ করছে।

স্থানীয় সুত্রে জানা গেছে,সাজেকের দুর্গম কয়েকটি গ্রামে হঠাৎ করে অজ্ঞাত রোগে শিশু আক্রান্ত হতে শুরু করে। এ রোগে আক্রান্ত হয়ে ১৫ থেকে ১৭ মার্চ তিনদিনে তিন শিশুর মৃত্যু ঘটে। এছাড়া আক্রান্ত হয় আরো ৯৮ জন, যাদের সবাই শিশু। অজ্ঞাত এ রোগটিকে হাম বলে ধারণা স্থানীয়দের। দুর্গম এইসব অঞ্চলে উন্নত চিকিৎসাসেবা নেই বললেই চলে।

সিভিল সার্জন বিপাশ খীসা জানান,গত ১৭ মার্চ সাজেকের দুর্গম অরুনপাড়া, হাইচপাড়া ও লুবিয়ান নামক দুটি গ্রামে অজ্ঞাত রোগে ৩ শিশুর মৃত্যুও খবর পেয়েছি। আক্রান্ত রয়েছে আরো ৯৮ জন। খবর পাওয়ার সাথে সাথে ১৭ মার্চ ৫ সদস্যের একটি মেডিকেল টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে নিওমোনিয়া বলে ধারণা করা হচ্ছে। মেডিকেল টিম পুরোদমে কাজ শুরু করেছে বলে সিভিল সার্জন আরো বলেন, আক্রান্ত শিশুদের অবস্থার উন্নতি ঘটছে।

বাঘাইছড়ি ইউএনও আহসান হাবিব জিতু জানান,সাজেকের দুর্গম অঞ্চলের কয়েকটি গ্রামে অজ্ঞাত রোগে শিশুর মৃত্যুর খবর পেয়েছি। এছাড়া, অনেক শিশু আক্রান্ত হয়েছে বলেও জেনেছি। জায়গাটি অনেক দুর্গম ও পায়ে হেটে যেতে হয়। ঘটনাস্থলে মেডিকেল টিম অবস্থান করছে। পরিস্থিতি বিবেচনায় প্রয়োজনে হেলিকপ্টারে আক্রান্ত শিশুদের উন্নত চিকিৎসায় খাগড়াছড়িতে নিয়ে যাওয়া হবে।

প্রসঙ্গত,কয়েকদিন আগে পার্বত্য জেলা বান্দরবানের লামা উপজেলার সদর ইউনিয়নের পুরাতন লাইল্যা মুরুং পাড়ায় অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে ৩৫জন ক্ষুদ্র নৃগোষ্টি সম্প্রদায়ের শিশু,নারী ও পুরুষ লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয় এবং ১ ম্রো শিশু মারা যায়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।