রাঙ্গামাটির ৫৫টি প্রাথমিক বিদ্যালয়ে ১১১টি ওয়াশ ব্লক ও স্যানিটেশন ব্যবস্থা চালু

রাঙ্গামাটির ৫৫ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের জন্য ১১১ টি ওয়াশ ব্লক ও টয়লেট স্থাপন করা হয়েছে বলে জানিয়েছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। আজ মঙ্গলবার সকালে রাঙ্গামাটি জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
রাঙ্গামাটি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী অনুপম দের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের মুখ্য নির্বহিী কর্মকর্তা ছাদেক আহমেদ। বিশেষ অতিথি ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য মো: জানে আলম, মনোয়ারা বেগম ও রাঙ্গামাটি কৃষি সম্প্রসারন অধিদপ্তরের প্রশিক্ষন কর্মকর্তা কৃষ প্রসাদ মল্লিক।
সভায় বক্তারা বলেন, রাঙ্গামাটির বিভিন্ন এলাকা দুর্গম হওয়ার কারনে জাতীয় সূচক অনুযায়ী এখনও অনেক এলাকা স্যানিটেশন ব্যবস্থার আওতায় আসেনি। বক্তারা বলেন, বর্তমানে যেসব স্যানিটেশনের যেসব প্রকল্পগুলো রয়েছে সেগুলোর কাজ সম্পন্ন হলে পার্বত্য জেলা রাঙামাটি পুরোপুরি স্যানিটেশন ব্যবস্থার আওতায় চলে আসবে।
এর আগে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালী রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সামনে থেকে শুরু হয়ে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। র‌্যালীতে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা অংশগ্রহন করেন।
উল্লেখ্য,জনস্বাস্থ্য প্রকৌশলীর উর্ধ্বতন কর্মকর্তরা জানিয়েছে বর্তমানে ২৫ টি প্রকল্প চলমান রয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।