রাঙ্গামাটির ৫ শতাধিক বৌদ্ধ মন্দির নিরাপত্তা বলয়ে

বৌদ্ধ বিহার
রাঙ্গামাটিতে প্রায় ৫ শতাধিক বৌদ্ধ মন্দিরকে নিরাপত্তা বলয়ে ঢেকে রেখেছে স্থানীয় পুলিশ প্রশাসন। আগামী বৌদ্ধ পুর্ণিমাকে সামনে রেখে জঙ্গি হামলা হতে পারে এমন বার্তায় সতর্কতা অবস্থান নেয়া হয়েছে। পাশাপাশি রাঙ্গামাটির সর্বত্রই গোয়েন্দা নজরদারি জোরদার করা হয়েছে।
পৃুলিশ প্রশাসন সুত্রে জানা গেছে, আসন্ন বৌদ্ধ পূর্ণিমা অনুষ্ঠানে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠি আইএস সশস্ত্র হামলা চালাতে পারে এমন হুমকির বার্তা পাওয়ার পর ইতিমধ্যে রাঙ্গামাটি জেলার ৫ শতাধিক বৌদ্ধ মন্দিরে পুলিশের গোয়েন্দা নজরদারি বৃদ্ধির পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। চেকপোষ্টগুলোতে সার্বক্ষনিক কড়া চেকিং এর ব্যবস্থা করা হয়েছে। চলছে বিশেষ অভিযানও।
পুলিশ সুপার মোঃ আলমগীর কবির জানান, জঙ্গি হামলার আশংকা থেকে বৌদ্ধ মন্দিরগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আগামী বৌদ্ধ পুর্ণিমা পর্যন্ত এটি বলবৎ থাকবে। গোয়েন্দা রিপোর্টের উপর ভিত্তি করে কাউকেই সন্দেহের বাইরে রাখা হবে না, নিরাপত্তার স্বার্থে যা যা করণীয় তার সর্বোচ্চ প্রয়োগ করবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এসময় দেশের মঙ্গলের লক্ষ্যে রাঙ্গামাটিতে বসবাসরত জনসাধারনের সার্বিক সহযোগিতাও কামনা করেন তিনি।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।