রাঙ্গামাটি তপোসুর সাংস্কৃতিক একাডেমির ৫ম বর্ষ পূর্তিতে গুণীজন সম্মাননা

NewsDetails_01

রাঙ্গামাটি সাংস্কৃতিক অঙ্গনের অন্যতম সাংস্কৃতিক সংগঠন তপোসুর সাংস্কৃতিক একাডেমির ৫ম বর্ষ পূর্তিতে রাঙ্গামাটির দুইজন বিশিষ্ঠ ব্যক্তি নিরুপা দেওয়ান এবং সাংবাদিক সুনীল কান্তি দে’কে সম্মাননা প্রদান করা হয়েছে। সেই সাথে বার্ষিক সঙ্গীত পরীক্ষায় উর্ত্তিণ সনদ পত্র বিতরণ, চিত্রাংকন প্রতিযোগিতা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হলো।

আজ শনিবার (৯ নভেম্বর) রাঙ্গামাটি জেলা শিশু একাডেমিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গুণীজন সম্মাননা এবং একাডেমির বার্ষিক সঙ্গীত পরীক্ষায় উর্ত্তীর্ণদের ক্রেস্ট ও সম্মাননা প্রদান করেন জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ।

NewsDetails_03

সংগঠনের সভাপতি সুবল বিশ্বাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মিলন ধরের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংবর্ধিত গুণীজন বিশিষ্ট শিক্ষাবিদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও মানবাধিকার কর্মী নিরুপা দেওয়ান, বিশিষ্ট সাংবাদিক, ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাংবাদিক সুনীল কান্তি দে, রাঙ্গামাটি সরকারি কলেজে ইংরেজী বিভাগের সহকারি অধ্যাপক অনির্বাণ বড়ুয়া, ধ্রুব সংস্কৃতিক পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সরূপ দেবনাথ, কাপ্তাই প্রেস ক্লাব এবং সাংস্কৃতিক একাডেমির সাধারণ সম্পাদক ঝুলন দত্ত।

এর আগে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করেন রাঙ্গামাটি জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার অনুসিনথিয়া চাকমা। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ বলেন, সংস্কৃতি চর্চার মাধ্যমে মানুষের মধ্যে মানবিক গুনাবলী বিকশিত হয়, ভ্রাতৃত্যের বন্ধন সুদৃঢ় হয়।

এদিকে তপোসুর সাংস্কৃতিক একাডেমির ৫ম বর্ষ পূর্তি উপলক্ষে জেলা শিশু একাডেমিতে সংগঠনের আয়োজনে শিশু চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করেন। পরে সমবেত তবলা লহড়া,সম্মেলক গান এবং সংগঠনের শিল্পিদের একক গান পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠান এর সমাপ্তি ঘটে।

আরও পড়ুন