রাঙ্গামা‌টিতে প্রশাসনের উদ্যোগে ভিক্ষুক পুনর্বাসন কার্যক্রম

purabi burmese market

সরকারের ভিক্ষুক পূর্নবাসনের আওতায় রাঙ্গামা‌টি সদরে জেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ প্রকল্পের মাধ্যমে সোমবার ৩৩ জন ভিক্ষুককে পুনর্বাসন সামগ্রী আনুষ্ঠানিকভাবে বিতরন করা হয়েছে।

রাঙ্গামা‌টি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার প্রধান অ‌তি‌থি হিসাবে উপ‌স্থিত থেকে ভিক্ষুকদের মাঝে এসব সামগ্রী বিতরণ করেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক এ কে এম মামুনুর র‌শিদের সভাপতি‌ত্বে অন্যদের মধ্যে জেলা প‌রিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, পু‌লিশ সুপার আলমগীর ক‌বির,উপজেলা প‌রিষদ চেয়ারম্যান শহীদুজ্জামান মহসীন রোমান,উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা উপমা উপ‌স্থিত ছিলেন।

বিতরন অনুষ্ঠানে জানানো হয়, প্রধানমন্ত্রী সারা দেশের ভিক্ষুকদের পূনর্বাসনে যথাসাধ্য চেষ্ঠা করে যাচ্ছেন। সরকারের ভিক্ষুক পূনবাসন কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে ভিক্ষাবৃত্তি ছেড়ে সরকারের প্রদান করা দ্রব্য সামগ্রী দিয়ে নিজেদের স্বাবলম্বী হওয়ার আহবান জানান।

এ‌দিন ৩৩ জন ভিক্ষুকদের ম‌ধ্যে ১ জ‌নকে সেলাই মেশিন, ১০ জনের প্রত্যেককে ২টি করে ছাগল, ৬ জন‌কে ১টি করে গরু, ৪ জনকে ভ্যানসহ সব‌জি ব্যবসা, ৫ জনকে তিন চাকার ভ্যান গা‌ড়ি, ১জনকে ফিডার ব্যবসার সামগ্রী, ৩ জনকে চায়ের ব্যবসার সামগ্রী, ১ জনকে মাছ ব্যবসা এবং ২ জন‌কে মু‌দি ব্যবসার সরঞ্জামসহ ভ্যান গা‌ড়ি প্রদান করা হয়।

dhaka tribune ad2
আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।