রাঙ্গামা‌টিতে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা

ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম
রাঙ্গামা‌টিতে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। গত কয়েকদিনে রাঙ্গামাটিতে ৬ জন ডেঙ্গু রোগীকে শনাক্ত করা হয়েছে। বর্তমানে সবাই রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এতে ডেঙ্গু আতঙ্ক ছড়িয়ে পড়েছে পাহাড়ে। একদিকে লাগামহীন ম্যালেরিয়ার প্রাদুর্ভাব, অন্যদিকে ডেঙ্গু। সবমিলিয়ে পাহাড়ি অঞ্চলের মানুষগুলোর মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে।
রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের আরএমও ডা.শওকত আকবর বলেন, সম্প্রতি রাঙ্গামাটিতে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। তবে এখনও নিয়ন্ত্রণের বাইরে যায়নি। রোগীদের মধ্যে দুইজন ঢাকা থেকে আক্রান্ত হয়ে এসেছিলেন। বাকি চারজন রাঙ্গামাটি শহরের।
আক্রান্তরা হলেন, বাঘাইছড়ি উপজেলার সোমা চাকমা (১৭), শহরের বনরূপা এলাকার আদিত্য চাকমা (২০), দক্ষিণ কালিন্দাপুর এলাকার তোজিকা দেওয়ান, মাতৃমঙ্গল এলাকার ইকবাল হোসেন (২৭), টিটিসি’র সৈকত চাকমা (২২) ও জ্ঞান বিকাশ চাকমা (৩০)। তাদের চিকিৎসা চলছে। গঠন করা হয়েছে চিকিৎসকদের বিশেষ টিম।
তবে,রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য আলাদা কোনো ইউনিট খোলা হয়নি বলে অভিযোগ রয়েছে। সাধারণ রোগীদের সঙ্গে দেওয়া হচ্ছে তাদের চিকিৎসাসেবা। তাতেই ক্ষোভ প্রকাশ করেছে রোগীরা।

আরও পড়ুন
Loading...