রাঙ্গামা‌টিতে বিজ্ঞান মেলা শুরু

জলবায়ু প‌রিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় বিজ্ঞান ও প্রযু‌ক্তি” এই শ্লোগানকে সামনে রেখে ৪১ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে রাঙ্গামা‌টি সদ‌র উপজেলা প্রশাসনের আয়োজনে ২ দিন ব্যাপী বিজ্ঞান মেলার আয়োজন করা হয়েছে।

বিজ্ঞান ও প্রযু‌ক্তি মন্ত্রণালয় মেলার তত্ত্বাবধানে রয়েছে জাতীয় বিজ্ঞান ও প্রযু‌ক্তি জাদুঘর। আজ মঙ্গলবার (১৭ ডিসেম্বর) দুপুর ৩টায় উপজেলা প‌রিষদ চত্তরে ফিতা কেটে মেলার শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম মামুনুর র‌শিদ। এর আগে উ‌দ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে উপ‌জেলা প‌রিষদ হলরুমে আলোচনা সভা অনু‌ষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অ‌তি‌থির বক্তব্যে জেলা প্রশাসক এ কে এম মামুনুর র‌শিদ বলেন,বিজ্ঞান ও প্রযুক্তিকে বিশেষ গুরুত্ব দিয়ে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কাজ করছে । এ প্রজন্মের খুদে বিজ্ঞানীরা বাংলাদেশকে প্রযুক্তির শীর্ষে পৌঁছে দেবেন। মেলার মাধ্যমে আমরা প্রত্যেক শিশুর সুপ্ত প্রতিভাকে বিকশিত করতে চাই। এই মেলা শিশুদের বিজ্ঞানমনস্ক এবং নিত্যনতুন উদ্ভাবনে উৎসাহিত করবে।

উপজেলা নির্বাহী অ‌ফিসার ফাতেমা তুজ জোহরা উপমার সভাপ‌তি‌ত্বে সভায় অন্যদের ম‌ধ্যে উপ‌স্থিত ছিলেন উপজেলা প‌রিষদ চেয়ারম্যান শহীদুজ্জামান মহসীন রোমান, অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার তাপস রঞ্জন ঘোষ, উপ‌জেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাস‌রিন ইসলাম ও দু‌র্গেশ্বর চাকমা।

এবা‌র ২৫টি স্টল নিয়ে বিজ্ঞান মেলা অনু‌ষ্ঠিত হচ্ছে। এতে সদর উপজেলার ‌বি‌ভিন্ন ক‌লেজ, বিদ্যালয়, ক্লাব ও সংগঠন অংশ নি‌চ্ছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।