রাঙ্গামা‌টিতে মা‌টি চাপায় ৩ শ্র‌মিক নিহত : আহত ২

রাঙামাটি জেলা শহরের ম‌হিলা ক‌লেজ এলাকায় মাটি চাপা পড়লে লাশ উদ্ধার করছে দমকলকর্মীরা
রাঙামাটি জেলা শহরের ম‌হিলা কলেজ এলাকায় মাটি চাপা পড়ে ৩ শ্রমিক নিহত হয়েছে। এসময় আহত হয় আরো দুই শ্রমিক।
আজ রোববার বেলা ১২টার দি‌কে এই ঘটনা ঘটে। নিহত শ্রমিকের নাম আঙ্গুর আলী(৬৫), সেন্টু মিয়া (৪১) ও মো. পাপ্পু মিয়া। তিনজনেরই বাড়ি রাঙ্গামাটি শহরে। আহতরা হলেন সবুজ মিয়া ও সাইফুল ইসলাম। হতাহতদের উদ্ধার করে রাঙ্গামাটি হাসপাতালে পাঠানো হয়েছে। তবে ঘটনায় কাউকে আটক করা যায়নি।
প্রত্যক্ষদর্শীরা জানান,মহিলা কলেজ এলাকার পারভীন আক্তারের ভবন নির্মাণের জন্য ভীত তৈরি করতে গর্ত খোঁড়েন শ্রমিকরা। এসময় নির্মাণের কাজে ১১জন শ্রমিক নিযুক্ত ছিলেন। তার মধ্যে চার জনের ওপর মাটি ভেঙে পড়লে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়।
রাঙামাটির মহিলা কলেজ এলাকার পারভীন আক্তারের ভবন নির্মাণের জন্য ভীত তৈরি করতে গর্ত খুড়লে মাটি ভেঙ্গে পড়ে
এদিকে ঘটনার পর রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করে কাজ বন্ধ রাখার নির্দেশনা দেন। বাড়ির মালিকের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণেরও নির্দেশনা দেওয়া হয়েছে।
রাঙামাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন ইনচার্জ উদয়ন চাকমা বলেন,আমরা খবর শোনার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে চারজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠাই। তবে তাদের মধ্যে তিনজন ঘটনাস্থলে মারা যায়।
উল্লেখ্য, ২০১৬ সালের ৩ অক্টোবর একই এলাকায় কাপ্তাই হ্রদে দ্বিতল ভবন ধসের ঘটনায় ৫ জনের মৃত্যুর ঘটনা ঘটে। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কোন ব্যবস্থা অধ্যবদি নেয়া হয়নি। স্থানীয়দের অভিযোগ, আগের ঘটনার কোনরুপ শাস্তি না হওয়ায় একই ঘটনার পুনরাবৃত্তি দেখতে হয়েছে।

আরও পড়ুন
Loading...