রাঙ্গামা‌টি‌তে ৪৫ টাকা কেজিতে টিসিবির পেঁয়াজ বি‌ক্রি

NewsDetails_01

পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণ ও ভোক্তাদের সাধ্যের মধ্যে প্রাপ্তি নিশ্চিত করতে ৪৫ টাকা কেজি দরে রাঙ্গামা‌টি শহরে পেঁয়াজ বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকা‌লে রিজার্ভ বাজা‌রে এ পেঁয়াজ বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন অ‌তি‌রিক্ত জেলা প্রশাসক এস এম শ‌ফি কামাল।

NewsDetails_03

এ‌দি‌কে শহ‌রের টি‌সি‌বি ডিলার‌দের কা‌ছে ৪৫ টাকা কেজি দরে এককেজি করে এই পেঁয়াজ কিনতে ভিড় করছেন শত শত মানুষ। বিভিন্ন পেশাজীবীদেরও লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। পেঁয়াজের ট্রাকের সামনে ভিড় সামলাতে হিমশিম খেতে হচ্ছে। লাইনে দাঁড়িয়ে দীর্ঘ সময় অপেক্ষার পর পেঁয়াজ কিনতে পারায় সন্তোষ প্রকাশ করছেন অনেক ক্রেতা। পাশাপাশি খুচরা ও পাইকারি বাজার স্বাভাবিক না হওয়া পর্যন্ত টিসিবির এই কার্যক্রম অব্যাহত রাখার দাবি জানিয়েছেন অনেকে। তাছাড়া, টি‌সি‌বির মাধ্য‌মে রাঙ্গামাটি‌তে স্বল্পমু‌ল্যে পেয়াজ বি‌ক্রির উ‌দ্যোগ নেয়ার জন্য জেলা প্রশাসক‌কে ধন্যবাদ জা‌নি‌য়ে‌ছেন ক্রেতারা।

সুত্র থে‌কে জানা গে‌ছে, খোলা বাজারে প্র‌তি ডিলা‌রের মাধ্য‌মে প্রতিদিন একটন করে টিসিবির পেঁয়াজ বিক্রি করা হবে। ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ কিনতে পারবে ক্রেতারা।

আরও পড়ুন