রাঙ্গু‌নিয়ার আলোচিত আইয়ুব হত্যার আসামি ওয়া‌কিল রাঙ্গামা‌টি‌তে গ্রেফতার

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার আলোচিত আইয়ুব হত্যা মামলার আসামী ওয়াকিলকে গ্রেফতার করেছে রাঙ্গামাটির কোতয়ালী থানা পুলিশ।

বুধবার বিকেলে পর্যটন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মীর জাহেদুল হক রনি। আটককৃত ওয়াকিল আহাম্মদ রাঙ্গুনিয়ার বহুল আলোচিত আইয়ুব বাহিনীর প্রধান আইয়ুব হত্যার ঘটনায় দায়েরকৃত হত্যা মামলার (জিআর-২০৮/১৯ ধারা-৩০২/৩৪ তারিখ: ০৪/১০/২০১৯ইং) তিন নাম্বার আসামী।

ওয়াকিল রাঙ্গুনিয়ার আব্দুস সোবহান এর ছেলে বলে জানাগেছে। আইয়ুব হত্যা মামলার পর থেকে ওয়ারেন্টভূক্ত অন্যান্য আসামীর ন্যায় ওয়াকিলও পলাতক ছিলো।

কোতয়ালী থানা পুলিশ জানিয়েছে, রাঙ্গুনিয়া থানা থেকে আইয়ুব হত্যা মামলার আসামী ওয়াকিল রাঙামাটির পর্যটন এলাকায় অবস্থান করছে, তাকে গ্রেফতারে সহযোগিতা চেয়ে একটি বার্তা পাঠায় রাঙ্গামাটিতে। পরবর্তীতে বিষয়টি নিশ্চিত হওয়ার পর কোতয়ালী থানার এসআই আল-আমিনের নেতৃত্বে পুলিশের একটি টিম পর্যটনের দেওয়ান পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ওয়াকিলকে আটক করে। এসআই আল-আমিন জানিয়েছেন, গ্রেফতারের বিষয়টি জানালে আসামীকে নিয়ে যেতে রাঙ্গুনিয়া থানা থেকে পুলিশের একটি টিম রাঙামাটিতে রওয়ানা হয়েছে।

আইয়ুব হত্যা মামলার বাদি জাহেদা জানিয়েছেন, আমার স্বামীকে অক্টোবরের চার তারিখে বাসায় ফেরার পথে রাঙ্গুনিয়ার ধামাইর হাটে রাস্তার উপর গুলি করে। মোহসেন, হাসান ও ওয়াকিল আহাম্মদের নেতৃত্বে মোট ছয়জন সন্ত্রাসী অটোরিক্সাযোগে এসেগুলি করে পালিয়ে যায়। পরে গুরুতর আহতাবস্থায় আইয়ুবকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেলে নিয়ে গেলে ১৫দিন চিকিৎসাধীন থেকে সে মারা যায়। আইয়ুব ইসলামপুর ইউনিয়নের খলিফাপাড়া গ্রামের মৃত ইছাহাক মিয়ার পুত্র।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।