রাজগুরু বৌদ্ধ বিহার নিয়ে সমালোচনা ও উস্কানীমূলক মন্তব্য না করতে বোমাং রাজার বিবৃতি

বান্দরবানের খিয়ংওয়াক্যং (রাজগুরু বৌদ্ধ বিহার) এর বিহারাধ্যক্ষ ফাং (নিয়োগ) কে কেন্দ্র করে বিরাজমান পরিস্থিতিতে বৌদ্ধ ধর্মাবলম্বী ও শুভাকাঙ্খীদের সহযোগিতা কামনা করে বিহার নিয়ে সমালোচনা, বিভ্রান্তকর ও উস্কানীমূলক মন্তব্য না করতে বোমাং রাজার কার্যালয় থেকে বোমাং রাজা উচপ্রু চৌধুরী’র পক্ষে এই বিবৃতি প্রদান করে।

বোমাং রাজা উচপ্রু চৌধুরী’র পক্ষে স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, খিয়ংওয়াক্যং (রাজগুরু বৌদ্ধ বিহার) এর রীতি ও অনুশাসন অনুযায়ী বিহারাধ্যক্ষ প্রয়ানের পর বৌদ্ধ বিহারের পরবর্তী বিহারাধ্যক্ষ ফাং (নিয়োগ) পর্যন্ত বিহারের যাবতীয় দায়িত্ব বোমাং রাজা পালন করে থাকেন এবং তা যথাযথ ভাবে পালন করে যাচ্ছেন। বৌদ্ধ ধর্মীয় রীতি অনুসরণ করে আগামী ২৮ মে ২০২০ ইং তারিখ পূজনীয় ভদন্ত উ: ঞানাপিয়া (জ্ঞানপ্রিয়) মহাথের কে খিয়ংওয়াক্যং (রাজগুরু বৌদ্ধ বিহার) এর বিহারাধ্যক্ষ হিসাবে অভিষেক প্রদান অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আরো বলা হয়, এ অনুষ্ঠানটি পরিপূর্ণ করার জন্য সকল বৌদ্ধ ধর্মাবলম্বী ও শুভাকাঙ্খীদের সহযোগিতা কামনা করছি, তাই খিয়ংওয়াক্যং (রাজগুরু বৌদ্ধ বিহার) কে কেন্দ্র করে কোন ধরণের সমালোচনা কিংবা বিভ্রান্তকর ও উস্কানীমূলক মন্তব্য করা থেকে বিরত থাকতে বিশেষ ভাবে অনুরোধ করছি।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।