রাজস্থলীতে দুই লাখ টাকার সেগুন কাঠ জব্দ

NewsDetails_01

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার ২নং গাইন্দ্যা ইউনিয়নের তুলাছড়ি পাড়া এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে সেনাবাহিনী অভিযান চালিয়ে দুই লাখ টাকার সেগুন কাঠ জব্দ করেছে।

কাপ্তাই জোন অটল ৫৬ বেঙ্গলের অধীন রাজস্থলী ক্যাম্পের সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো আসরাফুল ইসলামের নেতৃত্বে ২৮ মার্চ (সোমবার) সকাল বিকাল ৫ টায় সময় অভিযান চালিয়ে ১৩৮ ফুট অবৈধ এই সেগুন গোল কাঠ আটক করতে সক্ষম হয়।

NewsDetails_03

স্থানীয় এলাকাবাসী ও বন বিভাগের সূত্রে জানা যায়, রাজস্থলী উপজেলার তুলাছড়ি এলাকায় রাতের আঁধারে পাচারের উদ্দেশ্যে কাঠ গুলো পরিবহন জন্য প্রস্তুত কালে গোপন সংবাদের ভিত্তিতে সেগুনের , গোল কাঠ আটক করেছে সেনাবাহিনী। এ দিকে সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে কাঠ পাচারকারিরা পালিয়ে যায়। আটক কৃত কাঠের আনুমানিক মূল্য ২লক্ষ টাকা হবে বলে জানা গেছে।

এই ব্যাপারে বন বিভাগের দায়িত্বরত রাজস্থলী সদর রেঞ্জ অফিসার মুসতাফিজুর রহমান বলেন, আমাদের লোকবল সংকটের কারণে কাঠ পাচার রোধ করা সম্ভব হচ্ছে না। তবে প্রতিদিন কাঠ পাচার রোধ অব্যাহত থাকবে। আটককৃত কাঠ গুলো সেনাবাহিনীর উপস্থিতিতে রাজস্থলী সদর রেঞ্জে হস্তান্তর করা হয়েছে ও আটককৃত কাঠ ব্যাবসায়ীর বিরুদ্ধে বন মামলা দায়ের প্রস্তুতি চলছে বলে রেঞ্জ কর্মকর্তা জানান।

এদিকে দীর্ঘ দিন ধরে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধ কাঠ ব্যাবসাহীরা রাজস্থলীর তাইতংপাড়া, বড়ইতলা, হাজীপাড়া, তালুকদার পাড়া সহ বিভিন্ন এলাকা থেকে গাছ সংগ্রহ করে ইসলামপুর জামতালা হয়ে, টেংখালী, শফিপুর উপরে মাদ্রাসা রোড হয়ে রমতিয়া পাড়া সড়ক দিয়ে দৈনিক লক্ষ লক্ষ টাকার মুল্যবান সেগুনের গোল কাঠ সহ বিভিন্ন প্রজাতির রদ্দা প্রাচার করে আসছেন।

আরও পড়ুন