রাজস্থলীতে বিপুল পরিমাণ অবৈধ কাঠ জব্দ

NewsDetails_01

রাঙামাটির রাজস্থলী উপজেলার ২ নং গাইন্দ্যা ইউনিয়নের কলেজ পাড়া এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে ৮৪ ঘনফুট অবৈধ বিভিন্ন প্রজাতির কাঠ আটক করেছেন সেনাবাহিনী।

আজ ১৩ ফেব্রুয়ারী (সোমবার) সকালে কাপ্তাই জোন (অটল ৫৬বেঙ্গল), জোন কমান্ডার এর নির্দেশে রাজস্থলী আর্মি ক্যাম্পের সেনা সদস্যদের নেতৃত্বে এসব কাঠ জব্দ করেন।

NewsDetails_03

স্থানীয় এলাকাবাসী ও বন বিভাগের সূত্রে জানা যায়, কলেজ পাড়া এলাকায় দিনের আঁধারে পাচারের উদ্দেশ্যে কাঠগুলো আনা হলে গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ বিভিন্ন প্রজাতির কাঠ আটক করেছেন সেনাবাহিনী। কাঠ জব্দের সময় সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে কাঠ পাচারকারীরা ঘটনা স্থল হতে পালিয়ে যায়। আটককৃত কাঠের বাজার মূল্য আনুমানিক ২ লক্ষ ৫০ হাজার টাকা হবে বলে জানা যায়।

এই বিষয়ে রাজস্থলীর অতিরিক্ত রেঞ্জ কর্মকর্তা শাহীনুল ইসলাম বলেন, পার্বত্য এলাকার পরিস্থিতির কারণে আমরা একক ভাবে কাঠ পাচার রোধে অভিযান পরিচালনা করা সম্ভব হয় না। গোপন তথ্যের ভিক্তিতে প্রায় সময় আমরা সেনাবাহিনীর সাথে যৌথ অভিযান পরিচালনা করে থাকি। ফলে প্রতিনিয়ত কাঠ পাচার রোধে যৌথবাহিনীর সাথে সমন্বয়ে আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে। আটককৃত কাঠগুলো রাজস্থলী সদর রেন্জ কে হস্তান্তর করা হয় এবং বন মামলা দায়ের প্রস্তুতি চলছে বলে রেঞ্জ কর্মকর্তা জানান।

এবিষয়ে ক্যাম্প অধিনায়ক বলেন, পার্বত্য অঞ্চলে শান্তিচুক্তি বাস্তবায়নের লক্ষ্যে এবং দেশের বনজ সম্পদ রক্ষা ও অবৈধ কাঠ পাচার রোধের জন্য সেনাবাহিনী নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

আরও পড়ুন