রাজস্থলী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি, সাধারণ সম্পাদক বহিস্কার

NewsDetails_01

রাঙামাটির রাজস্থলী উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত দলীয় নৌকা প্রতীকের বিরুদ্ধে অবস্থান নেওয়ার অভিযোগে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে বহিস্কার করেছে জেলা কমিটি। এর আগে জেলা কমিটির পক্ষ থেকে ওই দুই নেতাসহ ৩ জনকে কারন দর্শানোর নোটিশ দিয়ে সন্তোষজনক জবাব চাওয়া হয়েছিল। এদের মধ্যে অপর শোকজ পাওয়া স্বেচ্ছাসেবক লীগের জেলা কমিটির সদস্য নজরুল ইসলাম স্ব-শরীরে উপস্থিত থেকে কারন দর্শানোর জবাব দিয়েছেন। গত সোমবার (২২ নভেম্বর ) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো পৃথক দুটি প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

যাদেরকে বহিস্কার করা হয়েছে তারা হলেন, রাজস্থলী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অংচাইনু মারমা, সাধারণ সম্পাদক সুরেজ তংচঙ্গ্যা।

NewsDetails_03

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাওয়াল উদ্দিন ও সাধারন সম্পাদক মোঃ শাহ জাহান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দলের মনোনিত নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেওয়ায় জেলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক গঠনতন্ত্রের অনুচ্ছেদ ৩৪ এর গ উপধারা মতে তাদেরকে বহিষ্কার করা হয়েছে।

স্বেচ্ছাসেবক লীগের জেলা কমিটির সাধারন সম্পাদক মোঃ শাহ জাহান বলেন, নির্ধারিত সময়ে শোকজ করা তিনজনের মধ্যে মোঃ নজরুল ইসলাম স্বশরীরে এসে সন্তোষজনক জবাব দিলেও, অন্য দুই জন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অংচাইনু মারমা ও সাধারণ সম্পাদক সুরেজ তংচঙ্গ্যা কোনপ্রকার জবাব বা যোগাযোগ করেননি।

এদিকে নজরুল ইসলাম দলের মনোনিত প্রার্থীর পক্ষে কাজ করবেন বলে অঙ্গীকার ব্যক্ত করেছেন বলে জানিয়েছেন সাধারন সম্পাদক মোঃ শাহ জাহান।

আরও পড়ুন