রাজাকার ত্রিদিব রায়ের নামে নামফলক অপসারণের দাবি

প্রয়াত চাকমা সার্কেল চিফ ত্রিদিব রায়
স্বাধীনতা দিবসের আগে প্রয়াত চাকমা সার্কেল চীফ রাজাকার ত্রিদিব রায়ের নামে থাকা বিভিন্ন প্রতিষ্ঠান ও সড়কের নামফলক অপসারণ করে উচ্চ আদালতের রায় কার্যকরের দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ করেছে বৃহত্তর পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ। সোমবার সকালে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বিক্ষোভ মিছিল শুরু করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে চেঙ্গী স্কোয়ারে গিয়ে সমাবেশ করে।
মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন বৃহত্তর পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ খাগড়াছড়ি শাখার সভাপতি মো: মাঈন উদ্দিন। এসময় সংগঠনের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর এস এম মাসুম রানা, সহ-সভাপতি মো: মহিউদ্দিন ও যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।
রাজাকার ত্রিদিব রায়ের নামে নামফলক অপসারণের দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ
সমাবেশ থেকে আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসের পূর্বে বাংলাদেশের মাটিতে থাকা স্বাধীনতা বিরোধী শক্তি রাজাকার প্রয়াত চাকমা সার্কেল চীফ ত্রিদিব রায়ের নামে থাকা বিভিন্ন প্রতিষ্ঠান ও সড়কের নামফলক সরিয়ে ফেলতে উচ্চ আদালতের নির্দেশ অনুসরণে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। পাশাপাশি রাজাকার ত্রিদিব রায়ের বংশধর বর্তমান সার্কেল চীফ ব্যারিষ্টার দেবাশীষ রায় ও তার স্ত্রী ইয়েন ইয়েন কর্তৃক পার্বত্য চট্টগ্রাম নিয়ে দেশ ও বর্হিবিশে^ মিথ্যা অপপ্রচার ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টার শাস্তি দাবি করেন। ২৬ মার্চের মধ্যে রাজাকার ত্রিদিব রায়ের নামে থাকা নামফলক অপসারণ করা না হলে কঠোর কর্মসূচি ঘোষণার হুশিয়ারী দেয়া হয় সমাবেশে।
এছাড়া ইউপিডিএফ কর্তৃক অপহৃত মারমা সম্প্রদায়ের নেতা চুইথুইয়ের মুক্তি দাবি করে আগামী ২৫ মার্চ রাজাকার ত্রিদিব রায়, তার পুত্র ব্যারিষ্টার দেবাশীষ রায় ও ইয়েন ইয়েন এর কুশপুত্তালিকা দাহ ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে শহীদ মিনারে প্রদীপ প্রজ্জলন কর্মসূচি ঘোষণা করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।