রাত পোহালে রাজস্থলী উপজেলা পরিষদ নির্বাচন

কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হলো নির্বাচনী সরঞ্জাম

NewsDetails_01

রাত পোহালে মঙ্গলবার (২১ মে) দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হবে ৬ষ্ট রাজস্থলী উপজেলা পরিষদের নির্বাচন। এতে উপজেলা চেয়ারম্যান পদে ২জন প্রতিদ্বন্ধিতা করছেন। কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার বলেন, উপজেলার ৩টি ইউনিয়নে ১৪ টি ভোট কেন্দ্রে ৬৪ টি বুথে সর্বমোট ২০৮৬৭ জন ভোটার ভোট প্রদান করবেন। তৎমধ্যে পুরুষ ভোটার ১০৫৮৬ জন এবং মহিলা ভোটার ১০২৮১ জন।

তিনি আরও বলেন, মোট ১৪ জন প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং ৬৪ অফিসার এবং পোলিং অফিসার ১২৮ জন নির্বাচনে দায়িত্ব পালন করবেন।

এদিকে সোমবার(২০ মে) দুপর সাড়ে ১২ টা হতে উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার সজীব কান্তি রুদ্র এবং উপজেলা সহকারি নির্বাচন কর্মকর্তা অনীক বড়ুয়া হতে ভোটগ্রহন কর্মকর্তারা নির্বাচনি সরঞ্জামাদী নিয়ে পুলিশ ও আনসার সদস্যদের দুর্গম কেন্দ্রে কেন্দ্রে রওনা করেছেন।এ সময় উপস্থিত ছিলেন,রাজস্থলী থানা অফিসার ইনচার্জ (ওসি) ইকবাল হোসন।

NewsDetails_03

সহকারী রিটার্নিং কর্মকর্তা সজীব কান্তি রুদ্র বলেন, উপজেলা সদর হতে দুরবর্তী হওয়ায় ১নং ঘিলাছড়ি ইউনিয়ন এর ২টি কেন্দ্র এবং ২নং গাইন্দ্যা ইউনিয়ন চুষাক পাড়া ও বাঙ্গালহালিয়া কাগড়াছড়ি প্রাথমিক বিদ্যালয়ে নির্বাচনী সরঞ্জামাদী পাঠানো হয়েছে। অন্য ১০ টি কেন্দ্রে সকাল ৫ টার সময় নির্বাচনি সরঞ্জামাদী পাঠানো হবে।

তিনি আরোও বলেন, প্রতিটি ইউনিয়ন এ একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং প্রতিটি কেন্দ্রে পুলিশ আনসার মোতায়েন এর পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসাবে বিজিবি টহল থাকবে।

প্রসঙ্গত: ৬ষ্ট রাজস্থলী উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীক নিয়ে রাজস্থলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বর্তমান চেয়ারম্যান উবাচ মারমা, ও রিয়াজ উদ্দিন রানা প্রতিদ্বন্ধিতা করছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে আর কোন প্রার্থী না থাকায় গৌতমি খিয়াং ও ভাইস চেয়ারম্যান পদে হারাধন কর্মকার বিনা প্রতিদ্বন্ধিতায় বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।

আরও পড়ুন