রামগড়ে গৃহহীনদের জমি ও ঘর প্রদান

খাগড়াছড়ির রামগড়ে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদানের শুভ উদ্বোধন কার্যক্রম অনুষ্ঠিত হয়। আজ ২০ জুন সকালে উপজেলা অডিটোরিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে রামগড় উপজেলায় ৯১টিসহ সাড়া দেশে ৫৩ হাজার ৩শত ৪০টি পরিবারের মাঝে দেশের সকল জেলায় একযোগে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

রামগড় উপজেলা প্রসাশন আয়োজিত অনুষ্টানে সভাপতিত্ব করেন রামগড় উপজেলা নিবার্হী কর্মকর্তা মু,মাহমুদ উল্লাহ মারুফ। প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি খাগড়াছড়ি পার্বত্য জেলাপরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু বলেন,প্রধানমন্ত্রীর শিক্ষা বর্ষের ১ম তারিখে শিক্ষার্থীদের হাতে বই পৌছানো,নিজস্ব অর্থায়নে সারা দেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মান, সারাদেশে ভুমিহীন ও গৃহহীনদের জন্য গৃহের ব্যবস্থা করেছেন তা বিশ্বে নজির বিহীন। তিনি ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত দেশের পর্যায়ে দাড় করাতে প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে দলমত নির্বিশেষে সকল কে একযোগে কাজ করার আহবান জানান।

রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন রামগড় উপজেলার দুই ইউনিয়নের প্রত্যান্ত অন্চল দাতারাম পাড়া, বুদুংছড়া,মধুপুর, ব্রতচন্দ্রপাড়া, সোনাইআগা, লামকু,বলীপাড়া, কাশিবাড়ী, লাচাড়ি পাড়া ও বৈদ্যপাড়ায় ৯১টি ভুমিহীন ও গৃহহীন পরিবার কে গৃহ প্রদান করা হয়েছে।তিনি প্রধানমন্ত্রীর এই মানবিক উদ্যোগ কাজে লাগিয়ে সুবিধা ভোগীরা আত্মনির্ভর হতে পারবেন বলে আশা প্রকাশ করেন।

উপজেলা ত্রান ও পুনবাসন কর্মকর্তা মোঃ মনসুর আলী জানান, ১ম ও ২য় পর্যায়ে রামগড় উপজেলায় মোট ১৯৩টি গৃহহীন পরিবারকে গৃহ প্রদান করা হয়েছে।

এসময় রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সামসুজ্জামান, ১নং ইউ পি চেয়ারম্যান শাহআলম মজুমদার, ২নং ইউ পি চেয়ারম্যান মনিন্দ্র ত্রিপুরা, মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান,উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোঃ মোস্তফা হোসেন, সাধারন সম্পাদক মোঃ নুরুল আলম আলমগির, পৌর আওয়ামী লীগ সভাপতি রফিকুল আলম কামাল, উপজেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ মনসুর আলী, সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,জনপ্রতিনিধি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।