রামগড়ে পুলিশের ওপর পিসিপি’র পিকেটারদের হামলা

রামগড় উপজেলার ম্যাপ
খাগড়াছড়ি জেলায় ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের(পিসিপি) অর্ধবেলা সড়ক অবরোধ চলাকালে রামগড় উপজেলায় পুলিশের ওপর পিকেটাররা পেট্রোল বোমা ও ককটেল হামলা করেছে বলে অভিযোগ করেছে পুলিশ।
রামগড় থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ শরিফুল ইসলাম জানান, সোমবার সকাল ৮টায় খাগড়াছড়ি-ঢাকা সড়কে রামগড় যৌথ খামার এলাকায় গাছ কেটে যান চলাচল বন্ধ করার চেষ্টা করে পিকেটাররা। পুলিশ গাছ সরাতে গেলে পিকেটাররা পুলিশদের লক্ষ্য করে ৪ টি ককটেল ও ৫ টি পেট্রোল বোমা ছুঁড়ে। পুলিশ আত্মরক্ষার্থে ১৫ রাউন্ড শর্টগান ফায়ার করে বলে জানান। এঘটনায় পুলিশ বাদী হয়ে অবরোধ আহব্বানকারীদের বিরুদ্ধে রামগড় থানায় সাধারণ ডায়েরী করার প্রস্তুতি নিচ্ছে বলে জানান তিনি।
সড়ক অবরোধের শুরুতে খাগড়াছড়ি জেলা শহরের স্বর্ণিভর এলাকায় সড়কের উপর টায়ার জ্বালিয়ে পিকেটিং করে পিসিপি’র সদস্যরা। জেলা শহর ছাড়াও কয়েকটি উপজেলায় পিসিপি’র অবরোধে পিকেটিং হয়েছে। শহরে যান চলাচল স্বাভাবিক ছিল কিন্তু দুপুর ১২টা পর্যন্ত দূরপাল্লার কোন যান খাগড়াছড়ি ছেড়ে যায়নি।
গত ২জুন রাঙামাটির লংগদু উপজেলার কয়েকটি পাহাড়ী গ্রামের বাড়ি ঘরে অগ্নিসংযোগ ও লুটপাটের প্রতিবাদে গত ৪জুন খাগড়াছড়ির দীঘিনালায় প্রতিবাদ মিছিল করার সময় পিসিপি দীঘিনালা ইউনিটের সভাপতি নিকেল চাকমা ও সাধারণ জীবন চাকমাকে আটক করে নিরাপত্তা বাহিনী। তাদের মুক্তির দাবিতে আজ সোমবার খাগড়াছড়ি জেলায় অর্ধদিবস সড়ক অবরোধের দেয় পিসিপি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।