রামগড়ে বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন কাদের বীরত্তোমের শাহাদৎবার্ষিকী উপলক্ষ্যে খাদ্য সহায়তা

মহান মুক্তিযুদ্ধে শহীদ বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আফতাবুল কাদের বীর উত্তম এর শাহাদৎবার্ষিকী উপলক্ষ্যে শহীদ পরিবারের পক্ষ থেকে খাগড়াছড়ি জেলার রামগড়ে দুস্থ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে। আজ বৃহষ্পতিবার (২১ এপ্রিল) রামগড় প্রেসক্লাবে এ খাদ্য সহায়তা বিতরণ অনুষ্ঠিত হয়।

১৯৭১ সালের ২৭ এপ্রিল পার্বত্য এলাকা মহালছড়িতে পাক বাহিনী ও তাদের দোসর চাকমা মুজাহিদ এবং মিজোবাহিনীর সাথে প্রচন্ড সন্মুখযুদ্ধে অকুতোভয় তরুণ বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আফতাবুল কাদের বীর উত্তম শহীদ হন।

তাঁর শাহাদৎবার্ষিকী উপলক্ষ্যে বৃহষ্পতিবার রামগড় প্রেসক্লাবে আয়োজিত খাদ্য সহায়তা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা খোন্দকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাত, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের প্রাক্তণ সদস্য ও শহীদ ক্যাপ্টেন আফতাবুল কাদের বিদ্যা নিকেতনের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মংপ্র্র চৌধুরি, রামগড় পৌরসভার মেয়র মো: রফিকুল আলম কামাল। সাংবাদিক মো: নিজাম উদ্দিন লাভলুর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পৌরসভার কাউন্সিলর মো: আহসান উল্লাহ, সাংবাদিক শুভাশীষ দাশ, ফয়েজ আহমেদ মিলন, মো: বাহার উদ্দিন, মো: এমদাদ খান, মো: নুরুল আলম শরীফ প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু সহ তাঁর সহপরিবারে নিহত সদস্য এবং শহীদ ক্যাপ্টেন আফতাবুল কাদের বীর উত্তমসহ মহান মুক্তিযুদ্ধে শাহাদাতবরণকারী সকল বীর মুক্তিযোদ্ধার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

উল্লেখ্য, ২৭ এপ্রিল শহীদ ক্যাপ্টেন আফতাবুল কাদের বীর উত্তম এর শাহাদৎবার্ষিকী উপলক্ষ্যে রামগড় কেন্দ্রিয় কবরস্তানে শহীদের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ, কবর জিয়ারত, কোরআর খানি, মিলাদ ও দোয়া মাহফিলের কর্মসুচি রয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।