রামগড় হানাদার মুক্ত দিবস পালিত

৭১’র ৮ ডিসেম্বর পাক হানাদারবাহিনীকে পরাভূত করে স্বাধীন বাংলার পতাকা উড়ানো হয় রামগড়ের মাটিতে। মুক্তিযুদ্ধের এক নম্বর সেক্টরের সদর সীমান্তবর্তী মহকুমা শহর রামগড় শত্রুমুক্ত হয় এদিন। আজ বুধবার (৮ডিসেম্বর) নানা কর্মসূচির মাধ্যমে উদযাপন করা হয় রামগড় হানাদারমুক্ত দিবস।

উপজেলা প্রশাসনের উদ্যোগে দিবসটি উপলক্ষে বুধবার সকালে একটি শোভাযাত্রা বের হয়। পরিষদ প্রাঙ্গন থেকে শোভাযাত্রাটি বের হয়ে মুক্তিযুদ্ধের স্মৃতি ভাস্কর্য ‘বিজয়’ চত্বরে শেষ হয়। পরে বিজয় ভাস্কর্য বেদীতে পুষ্প স্তবক অর্পন করা হয়। উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, বীর মুক্তিযোদ্ধা, রামগড় পৌরসভা, উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডসহ বিভিন্ন সংগঠন পুষ্পস্তবক অর্পন করে। শেষে বিজয় ভাস্কর্য চত্বরে অনুষ্ঠিত হয় হানাদার মুক্ত দিবসের আলোচনাসভা।

উপজেলা নির্বাহি অফিসার(ভারপ্রাপ্ত) উম্মে হাবিবা মজুমদারের সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য দেন রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারি। সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তা উম্রাচিং চৌধুরীর সঞ্চালনায় আলোচনাসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, রামগড় পৌরসভার মেয়র মোঃ রফিকুল আলম কামাল, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সামছুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা বাবুল মজুমদার, উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান ভুইয়া, সাংবাদিক মোঃ নিজাম উদ্দিন লাভলু।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।