রাষ্ট্রপতির সফরে সাজেক থাকবে নিরাপত্তার চাদরে ঢাকা

ঈদের পরপরই রাঙামাটির অন্যতম পর্যটন কেন্দ্র সাজেকে অবকাশ যাপনে যাচ্ছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। তাঁর নিরাপত্তায় পুরো সাজেককে নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হবে। রাষ্ট্রপতির সফরকালীন পর্যটকদের ভ্রমণে থাকবে কড়াকড়ি। আগামী ১২ মে তিনদিনের জন্য সাজেক সফর করবেন রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ। ১৫ মে থেকে যথারীতি সব কটেজ পর্যটকদের জন্য খুলে দেওয়া হবে।

জানা গেছে, রাষ্ট্র্রপতির সফরকে ঘিরে দফায় দফায় সভা করেছে স্থানীয় প্রশাসন ও সেনাবাহিনী। তাঁর নিরাপত্তায় ৯ মে থেকে ১৪ মে পর্যন্ত পুরো সাজেক থাকবে কঠোর নিরাপত্তার বলয়ে। এসময় কটেজ খোলা থাকলেও পর্যটকদের ভ্রমণে কড়াকড়ি আরোপ করা হয়েছে। সাজেকের বেশিরভাগ কটেজ ব্যবহার হবে রাষ্ট্রপতির সফরসঙ্গীদের জন্য। যদিও বা এক বিবৃতে রিসোর্ট বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সাজেক রিসোর্ট মালিক সমিতি।

তবে রিসোর্ট বন্ধ রাখার বিষয়টিকে অন্যভাবে উপস্থাপন করা হচ্ছে বলে রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান জানিয়েছেন, রাষ্ট্রপতির সাজেক সফরকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কোন রিসোর্ট, হোটেল মোটেল বন্ধ থাকবে না। রাষ্ট্রপতির সাজেক সফরকালে তার সফর সঙ্গীদের জন্য কিছু রিসোর্ট রাখার জন্য সমিতিকে বলা হয়েছে, বাকি রিসোর্টগুলো খোলা থাকবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।