রুমায় কেএনএফ এর গুলিতে যুবক আহত

NewsDetails_01

বান্দরবানের রুমা উপজেলায় সন্ত্রাসীদের গুলিতে উহ্লা চিং মারমা নামে এক যুবক আহত হয়েছে। আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৫ টায় নং রুমা সদর ইউপির ৯ নাম্বার ওয়ার্ড রিঝুক পাড়া এলাকায় এঘটনা ঘটে। আহত উহ্লা চিং মার্মা (৩৫) ওই এলাকার মোনাক মার্মা’র ছেলে।

স্থানীয়রা জানায়, আহত উহ্লা চিং সকালে বাড়ির পার্শ্ববর্তী জঙ্গলে গেলে সেখানে আগে থেকে ওৎ পেতে থাকা অস্ত্রসহ কেএনএফ সদস্যের দেখতে পেয়ে পালিয়ে আসার সময় উহ্লা চিংকে লক্ষ্য করে গুলি ছুড়লে একটি গুলি তার শরীরের পেছন দিকে লেগে গুরুতর আহত হন।

রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈ মং মারমা জানায়, চাঁদা না দেওয়ায় কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সদস্যেরা এই ঘটনা ঘটিয়ে থাকতে পারে। এই ঘটনায় অপ্রীতিকর ঘটনা এড়াতে রুমা বাজারে ২ ঘন্টা যান চলাচল বন্ধ রাখা হয়।

NewsDetails_03

রুমা উপজেলা মেডিকেল অফিসার মো. মোস্তফা রুবেল জানান, গুলিটি তার শরীরের মধ্যে রয়ে গেছে, তাই উন্নত চিকিৎসার প্রয়োজনে তাকে সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

কেএনএফ’র জানায়, জেএসএস সন্ত্রাসীরা চাঁদাবাজি ও ধ্বংসাত্মক কার্যকলাপ পরিচালনার উদ্দেশ্যে একটি জুমঘরে মিটিংয়ের তথ্য ফাঁস, অতঃপর কেএনএ তাদের বিরুদ্ধে অপারেশন চালায় সে সময় জেএসএস এর এই সক্রিয়কর্মী একজন আহত।

এদিকে এই ঘটনার প্রতিবাদে আজ মঙ্গলবার দুপুরে কুকি-চিন এর বিরুদ্ধে রুমা বাজারে প্রতিবাদ মিছিল করেছে রুমা সচেতন নাগরিক সমাজ।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহাজাহান জানান, উহ্লাচিং এর পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়, কেএনএফ সদস্যরা তাকে গুলি করেছে।

আরও পড়ুন