রুমায় ছাত্রলীগের পূর্নাঙ্গ কমিটি

NewsDetails_01

সকল নেতাকর্মীদের সাথে নিয়ে সংগঠনকে সক্রিয় ও গতিশীল করবে ছাত্রলীগের নবনির্বাচিত ও অনুমোদিত কমিটি। তারই অংশ হিসেবে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচিনে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’কে সপ্তম বারের মতো ৩০০ আসনে পুনরায় যাতে নির্বাচিত হন, সেই লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে পরিকল্পনা মাফিক কাজ করে যাবে সদ্য অনুমোদিত বান্দরবানের রুমা উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অংচোওয়াং মারমাকে সদ্য অনুমোদিত কমিটির নতুন কার্যক্রম নিয়ে এক প্রশ্নের জবাবে এসব কথা জানিয়েছেন তিনি।

NewsDetails_03

গত রোববার (২৬মার্চ) বান্দরবান জেলা ছাত্রলীগের সভাপতি অংছাইং উ পুলু এবং সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মানিক যৌথ স্বাক্ষরে রুমা উপজেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন। ৮১ জন সদস্য বিশিষ্ট ও তিন বছর মেয়াদে অনুমোদিত এই নতুন কমিটিতে এবার বেশ কয়েকজন শিক্ষাগত যোগ্যতায় অনার্স- মাস্টার্স ডিগ্রীধারীও রয়েছে। ফলে উপজেলা আওয়ামী লীগের মেরুকরণের নিয়ামক শক্তি হিসেবেও কাজ করতে পারে বলে প্রবীণ নেতা অনেকে সেই আশাবাদ ব্যক্ত করেন তারা।

ছাত্রলীগের সংশ্লিষ্টরা জানায়, গত বছর ৩১ সেপ্টেম্বর সভাপতি, সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ আরও একাধিক পদে বাংলাদেশ ছাত্রলীগের রুমা উপজেলা শাখার কমিটি নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি পদে আনোয়াম ও সাধারণ সম্পাদক পদে অংচোওয়াং মারমা নির্বাচিত হয়। প্রথম পর্যায়ে নির্বাচিত সদস্যদের মধ্যে সমন্বয় করে পূর্নাঙ্গ কমিটি প্রস্তুত করে জেলা ছাত্রলীগের কাছে প্রেরণ করেন।
জল্পনা-কল্পনা অবসান ঘটিয়ে দীর্ঘ ছয় মাসের মাথায় রুমা উপজেলা ছাত্রলীগের পূর্নাঙ্গ কমিটি অনুমোদন লাভ করল।

ছাত্রলীগের নতুন কমিটি নিয়ে কারোর কোনো বিরোধ নেই উল্লেখ করে সাধারণ সম্পাদক অংচোওয়াং বলেন, আনাচে কানাচে পার্বত্য বীরের স্বপ্নের বান্দরবান গড়ার বার্তা পৌঁছে দেবে রুমার ছাত্রলীগ।
সেই সাথে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ঘোষিত “স্মার্ট বাংলাদেশ” এর মিশন, লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে প্রতিটি পাড়া, ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে ভাতৃত্বের ছোঁয়ায় পাহাড়ে শেখ হাসিনার বার্তা পৌঁছে দেয়া-ই রুমার ছাত্রলীগে অঙ্গীকারবদ্ধ” এসব কথা উল্লেখ করেন এই ছাত্রনেতা।

আরও পড়ুন