রুমার বাজার এলাকায় নিরাপদ পানি সরবরাহ চালু হচ্ছে

রুমার বাজার এলাকায় নিরাপদ পানি সরবরাহ চালু করতে তৈরী করা হয় ট্যাংক
বান্দরবানের রুমা উপজেলা সদরে রুমা বাজার ও হাসপাতালসহ তার আশপাশের এলাকার লোকজন অবশেষে নিরাপদ পানি পেতে যাচ্ছে। চলতি মাসের শেষ দিকে নিরাপদ পানি সরবরাহ চালু হবে। ট্যাংকি ও লাইনের কাজ সম্পন্ন হলেও বিদ্যুৎ সংযোগ বাকি আছে। তবে এ বিভাগের সাথে চুক্তি বিষয়ে চুড়ান্ত আলোচনা হয়েছে।
“নিরাপদ খাদ্যে ভরবো দেশ, আমরা সবাই সোনার বাংলাদেশ” শ্লোগানকে সামনে রেখে” শুক্রবার সকাল ১০টায় বান্দরবানের রুমা উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় নিরাপদ খাদ্য দিবস২০১৮ উপলক্ষে আয়োজিত সভায় উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা প্রধান অতিথির বক্তৃতায় এসব কখা জানিয়েছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা(ই্উএনও) মোহাম্মদ শামসুল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতায় রুমা বাজার পরিচালনা কমিটি সভাপতি উজ্জল ধর নিরাপদ পানি সংকটের কথা তুলে ধরলে একথা জানান উপজেলা চেয়ারম্যান। উপজেলা ভাইস চেয়ারম্যান জিংএংময় বম ও উপজেলা নিরাপদ খাদ্য নিয়ন্ত্রক ইকবাল আহম্মদ চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এর আগে সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে এক বর্নাঢ্য র‌্যালিতে রুমা বাজারে ব্যবসায়ী ও জনপ্রতিনিধিসহ স্থানীয়রা স্বত;স্ফূর্ত অংশ গ্রহণ করে।
উল্লেখ্য যে, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর প্রায় এক কোটি টাকার ব্যয়ে রুমা উপজেলার মিনি ওয়াটার ট্রিটম্যান প্ল্যান্ট নির্মাণ করে রুমা সদর, বাজার ও হাসপাতাল এলাকায় নিরাপদ পানি সরবরাহ করণ প্রকল্প গ্রহণ করা হয়। ২০১৫সালে ১২জুন এ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।