রুমায় অপহৃত ৩ জীপ চালক উদ্ধার হয়নি

অপহরণ আতঙ্কে স্থানীয়রা

বান্দরবানের রুমা উপজেলায় গত সোমবার বিকালে তিনটি জীপ গাড়ি করে রুমা সদর থেকে মুননুয়াম পাড়া,আর্থা-বাসাত্লাং ও নিয়াংক্ষ্যং পাড়া-হেপিহিল পাড়া যাত্রী নামিয়ে ফেরার পথে মিনঝিড়ি পাড়ার রাস্তার মুখে সশস্ত্র সন্ত্রাসীরা গাড়ি থামিয়ে তিন চালককে অপহরণ করে নিয়ে যায়,আর এই ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে ব্যবসায়িসহ স্থানীয়দের মধ্যে। অপহৃতরা হলো,বাসু কর্মকার,মো মিজান ও নয়ন জলদাশ। অপহরণের ১দিন অতিবাহিত হলেও তাদের উদ্ধার করা যায়নি।

অপহৃতের এক চালকের সহকারি মিলটন কর্মকার জানান, কাঠ বোঝায় করে জীপ গাড়ি রুমা সদরে আসলে মিনঝিরি পাড়ার রাস্তার মুখে সশস্ত্র সন্ত্রাসীরা গাড়ি গতিরোধ করে। মিনঝিরির রাস্তায় একটু ভিতরে গাড়ি থামিয়ে চাবি নিয়ে ফেলে। ১০ মিনিট পরে যাত্রী নিয়ে নয়ন জলদাসের গাড়ি এসে পৌছে। ততক্ষণে আমার ড্রাইভার বাসু কর্মকারসহ আমাকে পাহাড়ের উপর নিয়ে যাওয়া যায়। এর আগে প্রথমে ড্রাইভার মিজান ও সহকারি আব্দূল্লাহকে পাহাড়ের উপর রাখে।

সুত্র মতে,সশস্ত্রদের হাতে প্রত্যেকের কাছে অস্ত্র ছিল। পরিধানে ছিল, গাঞ্জি ও সামরিক প্যান্টের কালারের প্যান্ট পরিহিত ১২-১৩ জন ছিলো। তাদের মধ্য থেকে সশস্ত্ররা মাত্র তিনজন কথা বলেছে। দুইজন মারমা ভাষায়। একজন হিন্দি ভাষায়- রোখো,ভাগও এসব শব্দ ও উচ্চারণ করে তারা।

অপহৃত বাসু কর্মকারের ছোটভাই বিনোদ কর্মকার জানায়,আজ মঙ্গলবার সকালে ভাবিকে মোবাইলে বাসু বলেছে, “ভাল আছি এবং চিন্তা না করতে”।

সুত্র মতে, মগ লিবারেশন পার্টি কয়েকমাস আগে রুমা উপজেলার গাড়ি মালিক সমিতিকে ৩০ লক্ষ টাকা চাঁদা চেয়ে চিঠি দেয়। তাতে সাড়া না পেলে আবারো গত ৫আগস্ট ও ৮ আগস্টের মধ্যে টাকা চেয়ে চিঠি দেয় মগ লিবারশন পার্টি। সে চিঠিতে চাঁদার টাকা না দিলে রুমার অভ্যন্তরে রুমা-বগালেক রাস্তা, রুমা-মুননুয়াম রাস্তা ও রুমা রোয়াংছড়ি রাস্তা বন্ধ করে দেয়ার হুমকি দেয়।

বিষয়টি স্বিকার করে গাড়ি মালিক সমিতি সাধারণ সম্পাদক মো: খলিল বলেন, এর মধ্যে বাসু ড্রাইভার তাকে মুঠোফোনে বলেছে, সে আপাতত ভাল আছে।

এদিকে এই ঘটনার পর জেলার রুমা উপজেলায় তাদের উদ্ধার ব্যাপক তল্লাশী চালাচ্ছে যৌথ বাহিনী। আর এই ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে, অন্যদিকে উপজেলায় কমে গেছে পর্যটকের আগমন।

রুমা থানার ওসি (তদন্ত) মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, অপহৃতদের উদ্ধারে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত আছে, তাদের উদ্ধারে চেষ্টার ক্রুটি নেই।

আরও পড়ুন
Loading...