রুমায় আওয়ামীলীগের মনোনয়নপত্র নিলেন ১৩ জন

বান্দরবানের রুমায় উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে চেয়ারম্যান ও ভাইস চেয়াম্যান পদে আওয়ামীলীগের মোট ১৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ।

মঙ্গলবার সকালে আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে এই মনোনয়নপত্র সংগ্রহ করেন ।

মনোনয়নপত্র সংগ্রহ অনুষ্ঠানে রুমা বাজার শেডের মিলনায়তনে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ক্যসাপ্রু সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন উপজেলা আ.লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের সদস্য জুয়েল বম, জেলা আওয়ামীগের যুগ্ম সম্পাদক ও পৌর কাউন্সিলর অজিত দাশ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি উহ্লাচিং মারমা, সিনিয়র সহসভাপতি আব্দুল জলিল, সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা ও এপিপি এডভোকেট বাসিংথোয়াই মারমাসহ চার ইউনিয়নের তিন শতাধিক নেতাকর্মী ।

যারা নিলেন মনোনয়ন পত্র :

উপজেলা চেয়ারম্যান পদে আ.লীগের সভাপতি উহ্লাচিং মারমা, সদর ইউপি চেয়ারম্যান ও আ.লীগের সহ-সভাপতি শৈমং মারমা এবং এডভোকেট বাসিথোয়াই মারমা।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করছেন। এরা হলেন- মহিলা আ.লীগের সভাপতি ও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান জিংএংময় বম, মহিলা আ.লীগের সভানেত্রী নেত্রী নুম্রাউ মারমা ও গালেঙ্গ্যা ইউনিয়ন মহিলা আ.লীগের সভানেত্রী মার্গার ত্রিপুরা।

এছাড়াও উপজেলা ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চান সাতজন। তারা হলেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি দিলীপ কুমার দাশ, উজ্জ্বল ধর, মীর নাছির উল্লাহ, ভারত চন্দ্র ত্রিপুরা, যুগ্ম সম্পাদক রতন কান্তি দাশ, রাজীব মল্লিক ও যুব লীগের সভাপতি পনলাল চক্রবর্তী।

জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু বলেন, ওয়ার্ড ও ইউনিয়ন নেতাকর্মীরা যাচাই-বাছাই করে উপজেলা আওয়ামীলীগের কাছে জমা দেবে। পরে উপজেলা পর্যায়ে তা আরো অধিকতর যাচাই বাছাই শেষে জেলায় পাঠানোর পর কেন্দ্রীয় আওয়ামীলীগের নির্দেশনা মোতাবেক চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীতা চুড়ান্ত করা হবে।

এর ফলে প্রার্থী যাচাই-বাছাইয়ে নিখুঁতভাবে কাজ করতে সকল নেতাকর্মীদের প্রতি আহবান জানালেন সভাপতি ক্যসাপ্রু। কেন্দ্রীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে কেউ নির্বাচনে প্রতিদ্বন্দীতা করলে তার বিরুদ্ধে কেন্দ্র কঠোর ব্যবস্থা গ্রহণ করেবন বলে হুঁশিয়ারি ‍উচ্চারণ করেন ক্যসাপ্রু ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।