রুমায় আবাসিক হোষ্টেল শিক্ষার্থী ভর্তি সংক্রান্ত সভা অনুষ্ঠিত

রুমায় আবাসিক হোষ্টেল শিক্ষার্থী ভর্তি সংক্রান্ত সভা অনুষ্ঠিত
দুর্গম এলাকার দরিদ্র শিক্ষার্থীদের মেধাভিত্তিক যাচাই-বাছাই পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তি করাতে হবে, এতে শিক্ষারমান উন্নয়নের অগ্রগতি হবে। সামগ্রিক উন্নয়নের লক্ষ্যে বান্দরবান জেলা পরিষদ চলমান শিক্ষা নিয়ে কাজ করে যাচ্ছে।
আজ মঙ্গলবার দুপুর সাড়ে দুইটায় বান্দরবানের রুমা বাজার আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সংলগ্ন আবাসিকে ২০১৮সাল শিক্ষাবর্ষে শিক্ষার্থীর ভর্তির সংক্রান্ত এক সভায় বান্দরবান জেলা পরিষদের সদস্য জুয়েল বম প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শৈহ্লাচিং মারমার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আবাসিক পরিচালনা কমিটি সদস্য রেমএংময় বম, মংশৈপ্রু খেয়াং, দতনেম বম, প্রধান শিক্ষক মংচিথোয়াই মারমা, সিনিয়র শিক্ষক রত্নারাণী দাশ, মোহাম্মদ সায়েদ উদ্দিন, মংমং মারমা, গর্ডেন ত্রিপুরা, মাজাইনু মারমা, বিয়ল ত্রিপুরা, মোহম্মদ শহিদুল, মামেসিং মারমা ও জিংনেম বম প্রমুখ।
সরকারের শিক্ষানীতি ও পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে বান্দরবান জেলা পরিষদের নির্দেশনা আলোকে বিস্তারিত আলোচনার পর ২০১৮সাল শিক্ষাবর্ষে ৫ম শ্রেণিতে ১৪জন, ৪র্থ শ্রেণিতে ২০জন ও তৃতীয় শ্রেণিতে ২৭জন শিক্ষার্থীসহ মোট ৬১জন নতুনভাবে ভর্তি নেয়া হয়েছে বলে জানা গেছে। মেধাভিত্তিক শিক্ষার্থী ভর্তি করতে আগামি ১৮জানুয়ারি সকাল ১০টায় বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হবে সংশ্লিষ্টরা জানিয়েছে।
প্রধান শিক্ষক মংচিংথোয়াই মারমা পাহাড়বার্তা‘কে জানান, বিদ্যালয় সংলগ্ন আবাসিকে যেসব শিক্ষার্থী থাকে, মাসিক তারা নামেমাত্র ফি দিয়ে পড়ালেখায় সুযোগ পায়। এখানে ৯০শতাংশ খাবার ও আনুষাঙ্গিক সবখরচ জেলা পরিষদ বহন করে আসছে। ফলে এলাকায় দরিদ্র-গরিব শিক্ষার্থীদের জন্য এ আবাসিক গুরুত্ব বেশি। ৮০জনের ধারণ ক্ষমতা সম্পন্ন এ আবাসিকটি ২০১০সাল থেকে চালু হয়েছে বলে জানান তিনি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।