রুমায় ইউপি নির্বাচনে ৩টি নৌকা, ১টিতে বিদ্রোহী প্রার্থীর জয়

NewsDetails_01

বান্দরবানের রুমায় ৪টি ইউনিয়নে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩টিতে নৌকা জয় ও ১টিতে বিদ্রোহী প্রার্থী জয় হয়েছে। গত রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। ভোট কেন্দ্রে কেন্দ্রে নারীদের উপস্থিতি লক্ষণীয়। উপজেলার চারটি ইউনিয়নের ৩৬টি ভোট কেন্দ্রে ভোট গ্রহন করা হয়।

নির্বাচন অফিস সূত্রে প্রাপ্ত তথ্য মতে, পাইন্দু ইউনিয়নের ৯টি কেন্দ্রে মোট এক হাজার ৬শত ৮৬ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীক নিয়ে উহ্লামং মারমা। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আ.লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সাপত্লং বম পেয়েছেন- এক হাজার পাঁচশত ৭২ ভোট।
এ ব্যবধান ১৫৫ ভোট। পাইন্দু ইউনিয়নের নারী-পুরুষ মোট ভোটার ৪,২৭০ ভোট।

রুমা সদর ইউনিয়নের নৌকার প্রতীক নিয়ে শৈমং মারমা শৈবং পেয়েছেন ৩,৪৯৫ ভোট পেয়ে তৃতীয়বারের মতো বেসরকারিভাবে নির্বাচিত। তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী চিংসাথোয়াই মারমা (বিপ্লব) পান- ২,৩৩৬ ভোট। এ দুই প্রার্থীর মধ্যে ব্যবধান ১১৫৯ ভোট।

NewsDetails_03

৪নং গালেঙ্গ্যা ইউনিয়ন ৯টি কেন্দ্র থেকে আ.লীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে ১৮৫২ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মেনরত ম্রো। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী পেয়েছেন ১০২৯ভোট।
দুই জনের ভোটের ব্যবধান ৮২৩ ভোট।

এদিকে দুর্গম রেমাক্রীপ্রাংসা ইউনিয়নের ৯টি কেন্দ্রের মধ্যে ৩টি কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। এতে আ.লীগের মনোনীত প্রার্থী নৌকার প্রতীকে জিরা বম এগিয়ে রয়েছে। তবে নির্বাচন সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে রেমাক্রীপ্রাংসা ইউনিয়নের ৯টি কেন্দ্র থেকে সর্বশেষ প্রাপ্ত তথ্য মতে আ.লীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে সর্বমোট প্রাপ্ত ভোট ১২৭২। তার প্রতিদ্বন্দী স্বতন্ত্র প্রার্থী ইউজিন ত্রিপুরা পান, ১০২৭ভোট। এতে নৌকার প্রতীক নিয়ে এগিয়ে রয়েছে জিরা বম।

উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায় বিশেষ করে দুর্গম কেন্দ্রগুলো থেকে হেলিকপ্টার যোগে ফলাফলসহ ভোট গ্রহণকারী কর্মকর্তারা চলে আসবেন। তারপর আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করা হবে। তবে আরো দুই একদিন দেরী হতে পারে বলে জানালেন উপজেলা নির্বাচন কর্মকর্তা তরুন কুমার চাকমা। তিনি বলেন, ভোট গ্রহনকারী কর্মকর্তারা না আসার পর্যন্ত ফলাফল ঘোষণা করা যায়না।

আরও পড়ুন