রুমায় উদযাপিত হলো ঠাকুর অনুকূলচন্দ্রের ১৩০তম জন্ম মহোৎসব

রুমায় ঠাকুর অনুকূলচন্দ্রের ১৩০তম জন্ম মহোৎসব
সনাতন ধর্মীয় ভাবগাম্ভীর্যে ব্যাপক উৎসাহ, উদ্দীপণার মধ্য দিয়ে বান্দরবানের রুমায় কেন্দ্রীয় শ্রীশ্রী হরি মন্দিরে ঠাকুর অনুকূল চন্দ্রের ১৩০তম জন্ম মহোৎসব উদযাপিত হয়েছে।
এ উপলক্ষে আজ শুক্রবার দুপুরে হরিমন্দির প্রাঙ্গণে ঠাকুর অনুকূল চন্দ্রের ‘দিব্য জীবন বাণী’র শীর্ষক এক সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। তিনি এসময় অনুকূল ঠাকুর চন্দ্রের জীবনি নিয়ে বিষদ আলোচনা করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও)মো; শামসুল আলম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জিংএংময় বম, রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শরিফুল ইসলাম ও রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা।
এর আগে সকালে সমাবেত বিনতি প্রার্থনা ও অর্ঘ্যাঞ্জলিসহ প্রণাম নিবেদনে নৃত্য ছড়া ও গানের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মন্দির কমিটি সভাপতি সৎসংঘ‘র রুমা শাখার উৎসব উদযাপণ পরিষদের আয়োজনে গৃহিত কর্মসূচির অংশ হিসেবে সকালে মঙ্গল শোভাযাত্রা বের হয়। রুমা বাজারসহ এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে মন্দির প্রাঙ্গণে গিয়ে সকলে সমাবেত হয়। এতে ধর্মীয় প্রাণ নর-নারী ও কিশোর-কিশোরীরেরা শোভাযাত্রায় স্বত;স্ফূর্ত অংশ গ্রহণ করে।
‘তোমাকে জানাই প্রণাম’ এ শ্রদ্ধার নিবেদনে বাংলাদেশ বেতার ও টিভি শিল্পীবৃন্দের পরিবেশনায় সন্ধ্যায় পরিবেশিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে পাহাড়ি-বাঙ্গালি ও সব ধর্মের লোকজনের উপস্থিতি এক মিলনমেলায় পরিনত হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।