রুমায় এক কারবারি’র বিষ পানে হত্যা না আত্মহত্যা !

বান্দরবানের রুমায় পাইন্দু ইউনিয়নের ৩নং ওয়ার্ডের চাইরাগ্র পাড়াপ্রধান উচ্চ মারমা’র(৪১) একটি প্রাকৃতিক ঝরনার পাশ থেকে লাশ পাওয়া গেছে ।
আজ বৃহস্পতিবার সকাল থেকে পাড়া প্রতিবেশিরা খোঁজাখুজি করতে গিয়ে পাড়ার নিকট ঝরনায় লাশটি দেখতে পায়। তবে লাশের পাশে বমি করা বর্জ্য ও বিষের বোতল দেখতে পাওয়া যায় বলে জানা গেছে। তবে বিষপানে হত্যা নাকি আত্মহত্যা বিষয়টি নিয়ে এলাকায় রয়েছে ধোঁয়াশা ।
লাশটি এ প্রতিবেদন লেখা পর্যন্ত সেখানে আছে বলে স্থানীয়রা জানিয়েছে। তবে লাশটি উদ্ধার করতে অফিসাস ইনচার্জ এর নেতৃত্বে থানা পুলিশের একটি দল সেদিকে রওনা দিয়েছে।
পরিবার ও স্থানীয়রা জানান বুধবার (২০ফেব্রুয়ারি) সকালে নিজ বাগানে কলা ছড়া কাটতে যায়। সন্ধ্যা হলেও বাড়ি না ফেরায় বিষয়টি নিখোঁজ উচ্চ মারমা এর স্ত্রী পাড়ার লোকজনকে জানায়। পাড়ার প্রতিবেশিরা সন্ধ্যার ছয়টার দিকে ওই বাগানে গিয়ে টংঘর থেকে থ্রুং ও রশি পায় ।
আরো জানা যায়, গত এক বছর যাবত চাইরাগ্র পাড়া কারবারি হিসেবে দায়িত্বে নিয়েজিত ছিলেন। পাড়া প্রধান পদকে কেন্দ্র করে পুরনো কারবারি স্বজনদের সাথে অভ্যন্তরে চরম কোন্দল রয়েছে। এক মাস আগেও পার্শবতী আরেক পাড়ার কারবারী তাঁকে গুম করে ফেলার ষড়যন্ত্র করার বিষয়টি এলাকায় আলোচনায় কেন্দ্র বিন্দু ছিল। এসব কারণে প্রকৃতারে মৃত্যুর রহস্য কী , তা স্থানীয়দের মধ্যে জানবার কৌতুহল দেখা দিয়েছে।
রুমা থানা অফিসার ইনচার্জ (ওসি)মোহাম্মদ আবুল কাসেম বলেন, আমার নেতৃত্বে(ওসি) পুলিশের একটি দল ঘটনাস্থলে(৯:২০মিনিট) গেছে। ওখান থেকে ফিরে আসার পর কী কারণে মারা গেছে তা জানাতে পারবেন বলে জানিয়েছেন ওসি কাসেম।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।