রুমায় কোভিড এর প্রথম ডোজ গ্রহণ করেছে ১৮ হাজারের বেশি মানুষ

NewsDetails_01

করোনা ভাইরাস কোভিড-১৯‘র প্রতিরোধে বান্দরবানের রুমায় এ পর্যন্ত প্রথম ডোজ টিকা গ্রহণ করেছে ১৮ হাজারের বেশি সাধারণ মানুষ। তবে পিছিয়ে থাকা পাহাড়ি ম্রো জনগোষ্ঠী ৫ হাজার জনের মতো। তবে প্রথম ডোজ টিকা নিয়েছে এক হাজার জনের কম। আর দ্বিতীয় ডোজ অনেক কম। তৃতীয় ডোজ তো নেয়-ই না। এ অসচেতনতা অবস্থায় থেকে কাটিয়ে উঠতে স্থানীয় জনপ্রতিনিধি ও সুশীল সমাজ নেতাদের এগিয়ে আসতে হবে।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবনে ম্যালেরিয়া ও কোভিড-১৯ সহ নানা রোগ বিষয়ে এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.বামংপ্রু এসব কথা বলেন।

NewsDetails_03

স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা.পাপিয়া মজুমদারের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে ম্যালেরিয়া বংশ বিস্তার, প্রতিরোধ ও চিকিৎসা নিয়ে বিস্তারিত আলোচনা করেন ডা. সমিত্র দাশ, রুমা প্রেস ক্লাবের সভাপতি শৈহ্লাচিং মারমা, ব্রাকের উপজেলা ব্যবস্থাপক মোহাম্মদ ফজলুল হক ও রুমা বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হোজাইফা প্রমুখ।

এতে ধর্মীয় প্রতিষ্ঠানের মুসলিদের ইমাম, বৌদ্ধদের ভান্তে, হিন্দুদের পুরোহিত, খ্রীষ্টানদের পাস্টর, স্থানীয় সাংবাদিক ও স্বাস্থ্যকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন