রুমায় খ্রীষ্টিয় সুসমাচারে শতবর্ষ পূর্তির কর্মসূচির উদ্বোধন

ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে বান্দেবানের রুমা উপজেলায় ক্ষুদ্র নৃ- গোষ্ঠী খ্রিষ্টান ধর্ম গ্রহনের শত বর্ষপূর্তি উৎসব উদযাপন শুরু হয়েছে। রুমা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আজ শুক্রবার রাত সাড়ে সাতটায় ধর্মীয় গান পরিবেশন ও প্রার্থনার মধ্য তিনদিনের কর্মসূচি উদ্বোধন করা হয়। সংক্ষিপ্ত বক্তব্য দিয়ে উদ্বোধন ঘোষনা করেন সবচেয়ে প্রবীন রেভারেন্ট কাপখুপ বম।
এতে ঢাকাসহ তিন পার্বত্য জেলায় খ্রীষ্টান ধর্মাবলম্বী বম, পাংখোয়া, খুমি, ম্রো ছাড়াও অর্ধশতাধিক বিদেশি অংশ গ্রহন করেন। এসময় পুরো মাঠ কানায় কানায় লোকে লোকারণ্য হয়। পরে গভীর রাত পর্যন্ত পরিবেশিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।
কাল শনিবার সকাল ৯টা থেকে ১২টায় আনুষ্ঠানিক উদ্বোধন আমন্ত্রিত দেশি বিদেশি অতিথিরা বক্তব্য দেবেন। একই সাথে মায়ানমার ও মিজোরাম থেকে আগত শিল্পীরা গান ও নৃত্য পরিবেশন করবেন।
দুপুরে ৫হাজার জনের সুহৃদ খাবার পরিবেশনের পর সন্ধ্যায় পরিবেশিত হবে বম জনগোষ্ঠীর ঐতাহ্যবাহী সামাজিক ও ধর্মীয় গান হবে। এসময় মায়ানমারে শান ও কাচিন রাজ্যে মডেল ও কন্ঠ শিল্পীরা গান পরিবেশন করবেন। ২০ জানুয়ারি-২০১৯ বিশেষ অতিথিরা বিশেষ বক্তৃতা প্রদান ও বিদায় জানিয়ে সমাপ্তি ঘটবে খ্রীস্টীয় সুসমাচার প্রচারে শতবর্ষ পূর্তি উদযাপন।

আরও পড়ুন
Loading...