রুমায় গ্রাম পুলিশের সক্ষমতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ

রুমায় গ্রাম পুলিশের সক্ষমতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ
বান্দরবানের রুমা উপজেলায় গ্রাম পুলিশ, ক্লাব ও গাইড সদস্যদের নিয়ে সরকারি দায়িত্ব পালনের উপর সক্ষমতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। এ উপলক্ষে সোমবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এ কর্মশালা কাল মঙ্গলবার বিকেলে শেষ হবে।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা। তিনি বলেন গ্রাম পুলিশরা জনস্বার্থ সংশ্লিষ্ট কোনো তথ্য গোপন করে থাকলে হবেনা। যে কোনো গুরুত্বপূর্ণ তথ্য যথা সম্ভব আগেভাগে প্রশাসনকে জানাতে হবে। সম্প্রতি ঘূর্ণিঝড় “মোরা”র আঘাতে গালেঙ্গ্যা ইউনিয়নে এক শিশুর মৃত্যুর ঘটনাটি অনেক দেরিতে প্রশাসনের কাছে সংবাদ এসেছে। ওই ইউনিয়নের দায়িত্বে থাকা গ্রাম পুলিশরা দায়িত্ব পালনে অবহেলা করায় ক্ষোভ প্রকাশ করেন উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা।
উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শরিফুল হক এর সভাপতিত্বে বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে বক্তৃতা দেন উপজেলা ভাইস চেয়ারম্যান জিংসমলিয়ান বম, রুমা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শরিফূল ইসলাম, রুমা প্রেস ক্লাবের সভাপতি শৈহ্রাচিং মারমা ও পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা প্রমুখ।
উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শরিফুল হক বলেন, গ্রাম পুলিশরা ভিজিডি-ভিজিএফ ও বিভিন্ন সময় রিলিফ বিতরণে তারা ইউনিয়ন পরিষদকে সার্বক্ষনিক সহযোগিতা করবেন। দায়িত্ব পালণকালে মাদকসেবন, চুরি-ডাকাতির সাথে জড়িয়ে পড়ার অভিযোগ প্রমাণিত হয়, তাদের চাকরি থেকে বের করে দেয়া হবে বলে গ্রাম পুলিশদের সতর্ক করে দেন তিনি। পরে গ্রাম পুলিশদের মাঝে দুই জোড়া ইউনিফর্ম, টর্চলাইট, রেইনকোর্ট, জুতাসহ নানা সামগ্রী বিতরণ করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।