রুমায় চার ইউনিয়নে চাল বিতরণ

রুমায় চার ইউনিয়নে চাল বিতরণ করা হচ্ছে
বান্দরবানের রুমা উপজেলার চার ইউনিয়নের পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে ভিজিএফ খাদ্য শষ্য (চাল) বিতরণ করা হয়েছে। বন্যা ও দুর্যোগাক্রান্ত,অতি দরিদ্র পরিবারের মাঝে এইসব চাল বিতরণ করা হচ্ছে। এসব চাল গত ১৪ আগস্ট বিতরণ শুরু হয়। আজ শনিবার সকালে উপজেলা পিআইও অফিসের কর্মকর্তা দিপঙ্কর চাকমা পাহাড়বার্তা’কে এ কথা জানিয়েছেন।
সূত্র জানায়, জেলা প্রশাসনের মাধ্যমে ঈদুল আযহা উপলক্ষে রুমা উপজেলা অনুকূলে মোট ১২৪ মেট্রিক টন ৪০ কেজি চাল বরাদ্ধ দেয় সরকার। উপজেলা নির্বাহী অফিসার কার্যালয় সূত্রে জানা যায়, প্রাপ্ত বরাদ্ধ থেকে জনসংখ্যা ভিত্তিক বিভাজন করে এ উপজেলায় চারটি ইউনিয়নে উপ-বরাদ্ধ প্রদান করা হয়।
সূত্র মতে, রুমা সদর ইউনিয়নে ৪২ মেট্রিকটন ৭৬০ কেজি, পাইন্দু ইউনিয়নে ২৯ মেট্রিক টন ৫৮০ কেজি, রেমাক্রি প্রাংসা ইউনিয়নে ২২ মেট্রিকটন ২৬০ কেজি ও গালেঙ্গ্যা ইউনিয়নে ২৯ মেট্রিকটন ৪৪০ কেজি উপ-বরাদ্ধ দেয়া হয়।
আজ শনিবার সকালে পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা ও গালেঙ্গ্যা চেয়ারম্যান শৈউসাই মারমা পাহাড়বার্তা’কে বলেছেন, পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে প্রাপ্ত বরাদ্ধ যথাসময়ে উত্তোলন করেছেন।
তারা আরো বলেন, বিভিন্ন উৎসব উপলক্ষে এর আগে পরিবার প্রতি ১০ কেজি বরাদ্ধ দেয়া হলেও এবারের বরাদ্ধে প্রতি দু:স্থ পরিবার পাচ্ছেন ২০ কেজি করে চাউল। এটি দু:স্থ পরিবারের জন্য এটি বাড়তি সুযোগ বলে উল্লেখ করেন পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা। তিনি বলেন আগামি ২০ আগস্ট সব ভিজিএফ চাল বিতরণ শেষ হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।