রুমায় ছাত্রলীগ নেতার উদ্যোগে পরিস্কার পরিছন্ন অভিযান

আজ মঙ্গলবার (৩ আগস্ট) সকাল সাড়ে সাতটা থেকে নয়টা পর্যন্ত বান্দরবানের রুমা বাজার ও তার আশ পাশে গুরুত্বপূর্ণ রাস্তাগুলোতে পরিস্কার পরিছন্ন অভিযান পরিচালনা করতে দেখা যায়। এ পরিছন্ন অভিযানটি বাজার ঘেঁষা সদর ইউনিয়ন সামনে থেকে শুরু হয়ে হাসপাতাল রাস্তা, এডেন ও মারমা গলি, হরি মন্দির সামনে রাস্তা কেন্দ্রীয় জামে মসজিদ লাইন, রুমা বাজার সরকারি আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় সামনে ও বাজার শেডের আশপাশে পরিস্কার করা হয়েছে। রুমা উপজেলা ও ইউনিয়ন ছাত্রলীগের প্রায় ২০ জন কর্মী এ পরিস্কার পরিছন্ন অভিযানে অংশগ্রহণ করছে।

ছাত্রলীগের প্রচার সম্পাদক ও প্রধান উদ্যোক্তা অংচোওয়াং মারমা বলেন, রুমা বাজারে নানান জায়গায় আর্বজনা জমে আছে। ফলে আর্বজনা পচন ধরে পরিবেশ ভারসাম্য মারাত্মক দূষিত করতে পারে। তার সাথে বায়ু দূষণের ফলে শ্বাসতন্ত্রের নানাবিধ রোগ, যেমন- হাঁচি, কাশি, শ্বাসকষ্ট, নাক দিয়ে পানি পড়া থেকে শুরু করে ক্রনিক ব্রঙ্কাইটিস, হার্ট অ্যাটাক ও ক্যান্সারের মতো প্রাণঘাতী রোগ সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে ।

অংচোওয়াং মারমা বলেন,মহামারী করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় মানুষের যে কষ্ট হচ্ছে, তার সাথে পরিবেশ দুষণের কারণে আরেকটি রোগ সমাজে বিস্তার হোক সেটা আমরা চাইনা, এ বিষয়টিকে সামনে রেখে ছাত্রলীগের উদ্যোগে বিষয়টি সমাজ ও দশের ভালোর জন্য আমরা একাজ করছি।

এদিকে ছাত্রলীগের এহেন সমাজে মঙ্গলজনক কাজ দেখে বাজার পরিচালনা কমিটি সভাপতি অঞ্জন বড়ুয়া ছাত্রলীগের এ পরিস্কার পরিছন্ন উদ্যেগের প্রতি অনুপ্রাণিত হয়ে পর্যাপ্ত পরিমাণে ব্লেজিং পাউডার প্রদান করেন। পরে ছাত্রলীগের সভাপতি রিনসাং বমের পক্ষ থেকে বাজার কমিটিকে ছয়টি ঝুঁড়ি দেওয়া হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।