রুমায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ দিবস উদযাপিত হচ্ছে

রুমায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ দিবস উদযাপিত
রুমায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ দিবস উদযাপিত
বান্দরবানের রুমায় স্বাস্থ্য বিভাগের সার্বিক তত্ত্ববধানে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ দিবস উদযাপিত হচ্ছে। আজ শনিবার থেকে সাতদিন ব্যাপি এই দিবসে উপজেলার চারটি ইউনিয়নের থেকে ১২ বছর বয়সী ৮হাজার ৬শ ৮৭জন শিশুকে কৃমি নাশক ওষুধ খাওয়ানো হচ্ছে।
এ উপলক্ষে স্বাস্থ্য বিভাগ ও রুমা বাজার আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় আয়োজনে বিদ্যালয় কক্ষে শনিবার বেলা ১১টায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা। বিদ্যালয়ের প্রধান শিক্ষক চিত্ত রঞ্জন চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বামংপ্রু মারমা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ বেলাল হোছাইন ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শৈহ্লাচিং মারমা। এর আগে উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা বিদ্যালয়ের শিশুদের কৃমি নাশক ট্যাবলেট খাইয়ে দিয়ে দিবসটি উদ্বোধন করা হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বামং প্রু জানান ফাইলেয়াসিস নির্মূল ও কৃমি নিয়ন্ত্রণের ‘জাতীয় কৃমি নিয়ন্ত্রণ দিবস-২০১৬’ সফল করতে উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারিরা দূর্গম এলাকাগুলোতে চষে বেরিয়েছে। এ ছাড়াও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আইসিডিপি‘র পাড়াকর্মীরাও শিশুদের কৃমি ওষুধ খাইয়ে দিতে সক্রিয় ভূমিকা রাখছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।