রুমায় দু:স্থ মহিলাদের মাঝে চাল বিতরণ

Pic-Rumaবান্দরবান পার্বত্য জেলার রুমা সদর ও পাইন্দু ইউনিয়নদ্বয়ের দু:স্থ মহিলা উপকারভোগীদের মাঝে মাথা পিছু ৩০কেজি করে ভিজিডি চাল বিতরণ হয়েছে। সোমবার সকালে উপজেলা চেয়ারম্যানসহ মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তাদের উপস্থিতিতে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের মাধ্যমে মোট ৬শ ৫৬জন দু:স্থ মহিলাদের মাঝে প্রায় ২০মেট্রিক টন চাল বিতরণ করা হয়। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়,দু:স্থ মহিলাদের ভিজিডি চাল বিতরণ কার্যক্রম শুরু হয় ২০১৫সালে জানুয়ারি মাস থেকে। এর আওতায় রুমা সদর ইউনিয়নে ৪শ ৪জন দু:স্থ মহিলা তালিকাভূক্ত উপকারভোগী রয়েছে।
দু:স্থ মহিলারা প্রতিমাসে মাথাপিছু বিনামূল্যে ৩০কেজি করে শুরু থেকে চাল পেয়ে আসছে। তার ধারাবাহিকতায় চলতি আগস্ট মাসেও ৪শ ৪জন দু:স্থ মহিলাকে মোট ১২মেট্রিক টন ১শ২০কেজি ভিজিডি চাল বিতরণ করছে। তবে দূর্গম এলাকার দু:স্থ মহিলারা বর্ষার কারণে আসতে না পারায় চাল বিতরণ শেষ হতে কয়েকদিন সময় লাগতে পারে। পাইন্দু ইউনিয়নের উপকারভোগীদের মাথা পিছু ৩০কেজি করে মোট ২শ ৫২জন দু:স্থ মহিলাদের মধ্যে সাত মেট্রিক টন, ৫৬ কেজি ভিজিডি চাল বিতরণ চলছে।
সদর ইউনিয়নের আমতলি পাড়ার ভিজিডি উপকারভোগী নুমাচিং জানান, নিয়মিত এ ভিজিডি চাল পাওয়ায় বেশির ভাগ সময় নিজের কাজ করতে পারছি, এ সুবিধা টানা পাঁচ বছর পেয়েছি, আয়বৃদ্ধি মূলক কাজ করে পরিবারে স্বচ্ছলতা আনা সম্ভব হবে। সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা বলেন, দূর্গম ও অনুন্নত এলাকা হিসেবে পরবর্তীতে ভিজিডি উপকাভোগী বরাদ্ধের সংখ্যা বাড়াতে পার্বত্য প্রতিমন্ত্রীসহ সংশ্লিষ্ট উর্দ্ধতন নিকট আবেদন জানানো হয়েছে।

আরও পড়ুন
Loading...